পিএসজির ছন্দহীনতায় অসন্তুষ্ট টুখেল

নাপোলির সঙ্গে ড্র করার পর চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে এখন পর্যন্ত পিএসজির সংগ্রহ তিন ম্যাচে চার পয়েন্ট। দলের ছন্দহীনতায় অসন্তুষ্ট কোচ টমাস টুখেল শিষ্যদের কাছে আরও ভালো পারফরম্যান্স চেয়েছেন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Oct 2018, 11:24 AM
Updated : 25 Oct 2018, 11:24 AM

নিজেদের মাঠে বুধবার ‘সি’ গ্রুপের ম্যাচটিতে ২-২ গোলে ড্র করে দুইবার পিছিয়ে পড়া পিএসজি। প্রথমার্ধে পিছিয়ে পড়ার পর দ্বিতীয়ার্ধে আত্মঘাতী গোলে সমতায় ফিরে লিগ ওয়ান চ্যাম্পিয়নরা। ৭৭তম মিনিটে আবারও পিছিয়ে পড়া দলকে যোগ করা সময়ের গোলে ১ পয়েন্ট এনে দেন আনহেল দি মারিয়া।

প্রতিযোগিতাটির চলতি আসরে এখন পর্যন্ত নিজেদের তিন ম্যাচে একটি করে জয়, হার ও ড্র পিএসজির। চার পয়েন্ট নিয়ে গ্রুপে তাদের অবস্থান তৃতীয়। ছয় পয়েন্ট নিয়ে শীর্ষে লিভারপুল; দ্বিতীয় স্থানে আছে নাপোলি।

দ্বিতীয়ার্ধে দলের পারফরম্যান্সে সন্তুষ্টি প্রকাশ করেন টুখেল। তবে ম্যাচ জুড়ে বাজে মুহূর্তগুলোর কারণে শিষ্যদের সমালোচনাও করেন জার্মান এই কোচ।

“পুরো ৯০ মিনিট জুড়ে কেন আমরা একই রকম খেলা খেলতে পারি না? এটা ভালো একটা প্রশ্ন।”

“তবে আমরা শুরুটা করেছিলাম ভালো। আমি মনে করি, এরপরই আমরা আমাদের খেলাটা হারিয়ে ফেলি। ৩০ মিনিট আমরা খুবই ব্যক্তিকেন্দ্রিক খেলা খেলেছিলাম। এই পর্যায়ে এমনটা করা সম্ভব নয়।”

“দ্বিতীয়ার্ধ অনেক ভালো হয়েছিল। আমরা আমাদের কৌশল পরিবর্তন করেছিলাম। আরও বেশি আক্রমণ এবং চাপ সৃষ্টি করার মধ্য দিয়ে আমরা অনেক সুযোগ পেয়েছিলাম। তবে আমাদের অবশ্যই উন্নতি করতে হবে, এটা নিশ্চিত।”