মেসির সমালোচনা থেকে সরে এলেন মারাদোনা

সম্প্রতি আর্জেন্টাইন ফরোয়ার্ড লিওনেল মেসিকে নিয়ে করা আপত্তিকর এক মন্তব্য থেকে সরে এসেছেন তার স্বদেশি মারাদোনা। কিংবদন্তি এই ফুটবলারের দাবি, পাঁচবারের বর্ষসেরা ফুটবলারের সঙ্গে তার বন্ধুত্ব অনেক গভীর।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Oct 2018, 12:39 PM
Updated : 22 Oct 2018, 12:39 PM

চলতি মাসের শুরুর দিকে মেসির নেতৃত্বের সমালোচনায় মারাদোনা বলেছিলেন, "একটা ম্যাচের আগে যে ২০ বার বাথরুমে যায় তাকে নেতা বানানোর চেষ্টা অনর্থক।"

গুরুত্বপূর্ণ কিছু ম্যাচের আগে মেসি খুব বেশি স্নায়ুচাপে ভোগেন বলে তখন বলেছিলেন ২০০৮ থেকে ২০১০ সাল পর্যন্ত আর্জেন্টিনাকে কোচিং করানো মারাদোনা। কিছু ম্যাচের আগে ও ম্যাচ চলার সময় বার্সেলোনা তারকাকে বমি করতেও দেখা গেছে।

তবে জাতীয় দলের হয়ে ১২৮ ম্যাচে ৬৫ গোল করা মেসিকে এবার প্রশংসায় ভাসালেন ১৯৮৬ সালে আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের নায়ক মারাদোনা।

"আমি জানি, মেসি কে। আমি জানি, সে বিশ্বের সেরা খেলোয়াড়। ম্যাচের আগে যদি ২০ জন খেলোয়াড় বাথরুমে যেত, সেক্ষেত্রে আমি কখনও লিওনেল মেসির নাম উল্লেখ করতাম না।"

"আসলে যেটা ঘটে তা হলো মানুষ আমাকে মেসির মুখোমুখি দাঁড় করাতে চায়। কিন্তু তারা পারে না। তারা পারবে না। লিওনেলের সঙ্গে আমার যে বন্ধুত্ব আছে তা আপনারা (সাংবাদিক) সবাই মিলে যা লেখেন তার চেয়ে বেশি কিছু। আমি বলছি, মেসি বিশ্বসেরা।"

রাশিয়া বিশ্বকাপে দল ও নিজের হতাশাজনক পারফরম্যান্সের পর থেকে আন্তর্জাতিক ফুটবলে এক প্রকার অঘোষিত বিরতিতে আছেন মেসি। অবশ্য বরাবরের মতো চলতি মৌসুমেও বার্সেলোনার হয়ে দারুণ ফর্মে আছেন ৩১ বছর বয়সী এই খেলোয়াড়। লা লিগায় এরই মধ্যে করেছেন সাত গোল, সব ধরনের প্রতিযোগিতায় ১২টি।

শনিবার লা লিগায় সেভিয়ার বিপক্ষে বার্সেলোনার ৪-২ গোলের জয়ের ম্যাচে ডান হাতে চোট পান মেসি। আগামী তিন সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে পাঁচবারের বর্ষসেরা খেলোয়াড়কে। ফলে এই সময়ে ইন্টার মিলান ও রিয়াল মাদ্রিদের বিপক্ষে ম্যাচসহ প্রায় ছয়টি ম্যাচ খেলা হবে না তার।