'মেসিকে ছাড়া মানিয়ে নিতে পারবে বার্সা'

চোটের কারণে লিওনেল মেসির মাঠের বাইরে ছিটকে পড়াটা দলের জন্য বড় ধাক্কা হিসেবে দেখছেন বার্সেলোনা ডিফেন্ডার জেরার্দ পিকে। তবে তারকা এই খেলোয়াড়কে ছাড়াই কাতালান ক্লাবটি নিজেদের মানিয়ে নিতে পারবে বলে বিশ্বাস তার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Oct 2018, 10:38 AM
Updated : 21 Oct 2018, 10:38 AM

কাম্প নউয়ে শনিবার লা লিগায় সেভিয়ার বিপক্ষে বার্সেলোনার ৪-২ গোলে জেতা ম্যাচের ষোড়শ মিনিটে বল দখলের লড়াইয়ে পড়ে গিয়ে মাঠ ছাড়েন মেসি। তার ডান হাতের রেডিয়াল হাড়ে চিড় ধরা পড়েছে বলে জানিয়েছে ক্লাবটি। ৩১ বছর বয়সী এই খেলোয়াড়ের চোট কাটিয়ে উঠতে তিন সপ্তাহ লাগবে।

সেভিয়ার বিপক্ষে যতটুকু সময় খেলেছেন তাতে মেসির পারফরম্যান্স ছিল অসাধারণ। ফিলিপে কৌতিনিয়োকে দিয়ে গোল করানোর পর একক নৈপুন্যে দলের দ্বিতীয় গোলটি করেন বার্সেলোনা অধিনায়ক।

আগামী বুধবার চ্যাম্পিয়ন্স লিগে ইন্টার মিলানের মুখোমুখি হবে বার্সেলোনা। এর চার দিন পর লা লিগায় ঘরের মাঠে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে গতবারের চ্যাম্পিয়নরা। গুরুত্বপূর্ণ এই দুই ম্যাচসহ প্রায় ছয়টি ম্যাচ খেলতে পারবেন না পাঁচবারের বর্ষসেরা ফুটবলার।

মেসির অনুপস্থিতি প্রসঙ্গে বার্সেলোনার সেন্টার-ব্যাক পিকে বলেন, “আমরা জানি, সে দলে থাকলে আমরা আরও শক্তিশালী থাকি। তবে তার অনুপস্থিতি আমাদের প্রভাবিত করুক এমনটা আমরা হতে দিতে পারি না।"

"তাকে দলে পাওয়া-না পাওয়া বড় ধরনের পার্থক্য গড়ে দেয়। তবে তা পূরণে আমাদের যথেষ্ট শক্তি আছে। তাই সে আছে কি নাই, তা নিয়ে চিন্তার কিছু নেই।"

এবারের মৌসুমে দারুণ খেলছেন মেসি। লা লিগায় এরই মধ্যে গোল করছেন সাতটি, সব ধরনের প্রতিযোগিতায় ১২টি। 

অসাধারণ ফর্মে থাকা এই সতীর্থ প্রসঙ্গে বার্সেলোনার মিডফিল্ডার ইভান রাকিতিচ বলেন, "লিওর অনুপস্থিতি যতটা সম্ভব কম টের পাওয়া যায় আমরা তা নিশ্চিত করার চেষ্টা করব।"