বার্নলিকে উড়িয়ে দিল ম্যানচেস্টার সিটি

ঘরের মাঠে বার্নলির জালে গোল উৎসব করল ম্যানচেস্টার সিটি। দারুণ জয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের শীর্ষে উঠল পেপ গুয়ার্দিওলার দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Oct 2018, 04:35 PM
Updated : 20 Oct 2018, 04:35 PM

ইতিহাদ স্টেডিয়ামে শনিবার ৫-০ গোলে জিতেছে পেপ গুয়ার্দিওলার দল। প্রথমার্ধে গত আসরের চ্যাম্পিয়নদের এগিয়ে নেন সের্হিও আগুয়েরো। দ্বিতীয়ার্ধে জালের দেখা পান বের্নার্দো সিলভা, ফের্নান্দিনিয়ো, রিয়াদ মাহরেজ ও লেরয় সানে।

লিগে আগের ম্যাচে লিভারপুলের সঙ্গে গোলশূন্য ড্র করা সিটি শুরুতেই চেপে ধরে বার্নলিকে। আগুয়েরো, মাহরেজ, সানেরা কাঁপিয়ে দিচ্ছিলেন অতিথিদের। তবে এই বছর সিটি ছেড়ে বার্নলিতে যোগ দেওয়া গোলরক্ষক জো হার্টকে পরাস্ত করা সম্ভব হচ্ছিল না।

তার প্রতিরোধ ভেঙে সপ্তদশ মিনিটে দলকে এগিয়ে নেন আগুয়েরো। দাভিদ সিলভার কাছ থেকে বল পেয়ে বাঁ পায়ের শটে জাল খুঁজে নেন আর্জেন্টাইন স্ট্রাইকার। প্রথমার্ধের বাকি সময়ে আর ব্যবধান বাড়াতে দেয়নি বার্নলি। 

দ্বিতীয়ার্ধের শুরুতে তিন মিনিটের মধ্যে দুইবার অতিথিদের জালে বল পাঠায় সিটি। দুই গোলেই দায় আছে বার্নলির ডিফেন্ডারদের।

৫৪তম মিনিটে ডি বক্সে সানে পড়ে গেলে পেনাল্টির আবেদন করে সিটি। বার্নলি ভুলে যায় ফুটবলের চিরায়ত নিয়ম, রেফারি বাঁশি না বাজালে বন্ধ করা যাবে না খেলা। সুযোগ কাজে লাগিয়ে বাই লাইন থেকে দাভিদ সিলভা বল দেন বের্নার্দো সিলভাকে। পর্তুগিজ মিডফিল্ডারের বুলেট গতির ব্যবধান বাড়ায় সিটি।

৫৬তম মিনিটে কর্নার থেকে বার্নলির এক খেলোয়াড়ের পা লেগে বল চলে আসে ডি-বক্সের বাইরে। অতিথিদের কেউ বল বিপদমুক্ত করতে এগিয়ে যাননি। দারুণ ফিনিশিংয়ে জাল খুঁজে নেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফের্নান্দিনিয়ো।

৮৩তম মিনিটে ফের্নান্দিনিয়োর কাছ থেকে বল পেয়ে ডি-বক্সের বাইরে থেকে বাঁ পায়ের বাঁকানো শটে ঠিকানা খুঁজে নেন আলজেরিয়ান মিডফিল্ডার মাহরেজ। তাকিয়ে দেখা ছাড়া কিছু করার ছিল না গোলরক্ষক হার্টের।

নির্ধারিত সময়ের শেষ মিনিটে স্কোরশিটে নাম লেখান সানে। ফরাসি ডিফেন্ডার বাঁজামাঁ মাঁদির নিচু ক্রসে বল জালে পাঠান অরক্ষিত এই জার্মান মিডফিল্ডার।

এই জয়ে ৯ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠল সিটি। দিনের অন্য ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে ২-২ গোলে ড্র করা চেলসির পয়েন্ট ২১। ওয়েস্ট হ্যাম ইউনাইটেডকে ১-০ গোলে হারানো টটেনহ্যাম হটস্পারের পয়েন্টেও ২১।