ফেডারেশন কাপের গ্রুপ চূড়ান্ত

১৩ দল নিয়ে হওয়া এবারের ফেডারেশন কাপের গ্রুপ চূড়ান্ত হয়েছে। ঘরোয়া ফুটবলের দুই ঐতিহ্যবাহী দল আবাহনী লিমিটেড ও মোহামেডান স্পোর্টিং ক্লাব দুই গ্রুপে পড়েছে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Oct 2018, 11:20 AM
Updated : 20 Oct 2018, 11:20 AM
বাংলাদেশ ফুটবল ফেডারেশনে (বাফুফে) শনিবার ফেডারেশন কাপের ড্র অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতার শিরোপাধারী আবাহনীর সঙ্গে ‘সি’ গ্রুপে আছে শেখ রাসেল ক্রীড়া চক্র ও মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র।

'ডি' গ্রুপে আছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব, মোহামেডান স্পোর্টিং ক্লাব এবং বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগের চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস ও রানার্সআপ হিসেবে সুযোগ পাওয়া নোফেল স্পোর্টিং ক্লাব। গতবার শেখ জামালের কাছে হেরে কোয়ার্টার-ফাইনাল থেকে বিদায় নিয়েছিল মোহামেডান।

গতবারের রানার্সআপ চট্টগ্রাম আবাহনী লিমিটেড গ্রুপ পর্বে সহজ পথ পাচ্ছে। ‘এ’ গ্রুপে তাদের দুই প্রতিপক্ষ রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটি ও আরামবাগ ক্রীড়া সংঘ। গত আসরে রহমতগঞ্জকে সেমি-ফাইনালে হারিয়ে প্রথমবারের মতো এ প্রতিযোগিতার ফাইনালে উঠেছিল চট্টগ্রাম আবাহনী।

'বি' গ্রুপে মোটামুটি সহজ পথ পাচ্ছে গতবার আবাহনীর কাছে হেরে সেরা আট থেকে বিদায় নেওয়া ব্রাদার্স ইউনিয়ন। গ্রুপ পর্বে তাদের দুই প্রতিপক্ষ টিম বিজেএমসি ও সাইফ স্পোর্টিং ক্লাব।

গত ২২ অক্টোবর ফেডারেশন কাপ মাঠে গড়ানোর কথা ছিল কিন্তু পাঁচ দিন পিছিয়ে দেওয়ার কারণ হিসেবে পেশাদার লিগ কমিটির চেয়ারম্যান আব্দুস সালাম মুর্শেদী বলেন, "ক্লাবগুলোর চাওয়া ও সার্বিক পরিস্থিতির বিবেচনায় আমাদেরকে পাঁচ দিন পেছাতে হয়েছে।"

গ্রুপ:

এ-রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটি, আরামবাগ ক্রীড়া সংঘ, চট্টগ্রাম আবাহনী লিমিটেড। 

বি-টিম বিজেএমসি, ব্রাদার্স ইউনিয়ন, সাইফ স্পোর্টিং ক্লাব

সি-মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র, শেখ রাসেল ক্রীড়া চক্র লিমিটেড, আবাহনী লিমিটেড।

ডি-বসুন্ধরা কিংস, মোহামেডান স্পোর্টিং ক্লাব, শেখ জামাল ধানমণ্ডি ক্লাব, নোফেল স্পোর্টিং ক্লাব।