রোনালদো ইউভেন্তুসে 'পেশাদারিত্ব' বাড়িয়েছে

ইউভেন্তুসে পেশাদারিত্বের মান আরও উঁচুতে তুলে ধরায় ক্রিস্তিয়ানো রোনালদোর উচ্ছ্বসিত প্রশংসা করেছেন কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Oct 2018, 03:07 PM
Updated : 19 Oct 2018, 03:07 PM

মৌসুমের শুরুটা দুর্দান্ত হয়েছে ইউভেন্তুসের। সব ধরনের প্রতিযোগিতায় এখন পর্যন্ত ১০ ম্যাচের সবকটিতেই জয় পেয়েছে তারা। টানা অষ্টমবারের মতো সেরি আ শিরোপা জয়ের লক্ষ্যে তুরিনের ক্লাবটি এগিয়ে চলছে দারুণ ছন্দে। লিগে এখন পর্যন্ত আট ম্যাচের সবকটি জিতে ছয় পয়েন্টের ব্যবধানে শীর্ষে রয়েছে তারা।

দলটির এমন দাপুটে পারফরম্যান্সের জন্য পাঁচবারের বর্ষসেরা ফুটবলার রোনালদোর আগমনকে অন্যতম কারণ হিসেবে দেখা হচ্ছে। গত জুলাইয়ে রিয়াল মাদ্রিদ থেকে আসা ৩৩ বছর বয়সী খেলোয়াড় সেরি আয় এখন পর্যন্ত আট ম্যাচে করেছেন চার গোল। গত মাসের শেষ দিকে নাপোলির বিপক্ষে মূল্যবান জয়ে বড় অবদান ছিল তার। ৩-১ ব্যবধানের জয়ে সতীর্থদের তিন গোলেই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন পর্তুগিজ ফরোয়ার্ড।

নিজেদের মাঠে সেরি আয় শনিবার বাংলাদেশ সময় রাত ১০টায় জেনোয়ার মুখোমুখি হবে ইউভেন্তুস। ম্যাচটি জিতলে ইতালির শীর্ষ লিগে তৃতীয় দল হিসেবে মৌসুমের শুরুর নয় ম্যাচের সবকটি জেতার নজির গড়বে তুরিনের ক্লাবটি।

সংবাদ সম্মেলনে রোনালদো প্রসঙ্গে আল্লেগ্রি বলেন, "ক্রিস্তিয়ানো খুব শান্ত আছে এবং কঠোর পরিশ্রম করছে।"

"সে খুব বিনয়ী। সে দলে আরও মনোযোগ ও দায়িত্ববোধ নিয়ে এসেছে। সে যা সবচেয়ে ভালো পারে, সেই গোল করা ছাড়াও সতীর্থদের পাস দেওয়ার কাজেও সে দারুণ।"

জেনোয়ার বিপক্ষে আর্জেন্টাইন ফরোয়ার্ড পাওলো দিবালার খেলা অনিশ্চিত। জাতীয় দলে খেলার সময় হাঁটুর চোটে পড়েন ২৪ বছর বয়সী এই খেলোয়াড়।

তবে গোড়ালি ও ঊঁরুর চোট কাটিয়ে উঠেছেন দগলাস কস্তা। প্রতিপক্ষের খেলোয়াড়ের মুখে থুথু দেওয়ার অপরাধে চার ম্যাচের নিষেধাজ্ঞা কাটিয়ে এই ব্রাজিলিয়ান এখন মাঠে ফিরতে প্রস্তুত।