'বার্সায় মেসি রেগে গেলে বুঝতে পারে সতীর্থরা'

বার্সেলোনা অধিনায়ক লিওনেল মেসি একটু অন্তর্মুখী। তবে তিনি ক্ষুব্ধ হলে তার সতীর্থরা ভালোমতোই তা বুঝতে পারে বলে বিশ্বাস ক্লাবটির ফুটবল বিষয়ক পরিচালক এরিক আবিদালের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Oct 2018, 10:55 AM
Updated : 18 Oct 2018, 10:56 AM

সম্প্রতি আর্জেন্টাইন ফরোয়ার্ড মেসির নেতৃত্ব নিয়ে কঠোর সমালোচনা করেন তার স্বদেশি দিয়েগো মারাদোনা। এই ফুটবল কিংবদন্তির মতে, কম কথা বলায় অকার্যকর অধিনায়ক হয়ে গেছেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার।

মারাদোনার এমন মন্তব্যের সঙ্গে একমত নন আবিদাল। তার মতে, মেসির নেতৃত্ব অনুকরণীয় এবং সে খুব ভালোভাবেই নিজের অনুভূতি প্রকাশ করতে পারে।

বার্সেলোনার ওয়েবসাইটে দেওয়া সাক্ষাৎকারে আবিদাল বলেন, "অধিনায়ক হিসেবে সে উদাহরণ। কেবল প্রতিভার দিক থেকে নয়, একজন ব্যক্তি হিসেবেও।"

"সে বেশি কথা বলে না। তবে মাঠে সে আমাদের সবই দেখায়। সে আমাদের ও ড্রেসিং রুমের জন্য গুরুত্বপূর্ণ একজন খেলোয়াড়।"

"আমরা সবসময় বলি, লিওর কথা বলার দরকার নেই। সে কখন ক্ষুব্ধ হয় এবং কখন খুশি হয় এটা সবাই জানে। তরুণ ও নতুন চুক্তিবদ্ধ খেলোয়াড়দের জন্য তার ভূমিকা গুরুত্বপূর্ণ।"

"লিওর গল্পটা দারুণ। বার্সেলোনায় সে দেখিয়েছে যে, কঠোর পরিশ্রম দিয়ে অনেক কিছু অর্জন করা সম্ভব। সে অসাধারণ একজন খেলোয়াড়। তার জন্য অন্য খেলোয়াড়দের মানের উন্নতি হয়।"

রাশিয়া বিশ্বকাপের শেষ ষোলো থেকে বিদায়ের পর আর্জেন্টিনার হয়ে আর মাঠে নামেননি মেসি। আন্তর্জাতিক ফুটবলে এক প্রকার অঘোষিত বিরতিতে আছেন ৩১ বছর বয়সী এই খেলোয়াড়। তবে দারুণ ছন্দে আছেন ক্লাবের হয়ে। চলতি লা লিগায় এখন পর্যন্ত আট ম্যাচ খেলে করেছেন ছয় গোল, সব ধরনের প্রতিযোগিতায় ১১টি।