ব্যালন ডি'অরে এমবাপের চেয়ে গ্রিজমানকে এগিয়ে রাখছেন মদ্রিচ

এবারের ব্যালন ডি'অর জেতার লড়াইয়ে জাতীয় দল সতীর্থ কিলিয়ান এমবাপে ও রাফায়েল ভারানের চেয়ে অঁতোয়ান গ্রিজমান বেশি যোগ্য বলে মনে করেন লুকা মদ্রিচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Oct 2018, 12:53 PM
Updated : 16 Oct 2018, 12:53 PM

রাশিয়া বিশ্বকাপে ক্রোয়েশিয়াকে ফাইনালে তুলতে বড় অবদান রাখা মদ্রিচও পুরস্কারটি জয়ের দৌড়ে অন্যতম ফেভারিট। রিয়াল মাদ্রিদের এই মিডফিল্ডার এরই মধ্যে জিতেছেন এ বছরের ‘দ্য বেস্ট ফিফা মেনস প্লেয়ার’ ও উয়েফা বর্ষসেরা পুরস্কার।

বিশ্বকাপে চার গোল করে গুরুত্বপূর্ণ অবদান রাখেন গ্রিজমান। এ বছর আতলেতিকো মাদ্রিদের ইউরোপা লিগ ও উয়েফা সুপার কাপ জয়েও বড় অবদান ছিল তার। ব্যালন ডি’অরে লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদোর ১০ বছরের আধিপত্য ভাঙতে গ্রিজমান ভালো অবস্থানে আছে বলে ফ্রান্স ফুটবল সাময়িকীকে জানান মদ্রিচ।

“এই বছর সে যা কিছু অর্জন করেছে সেসবের জন্য অঁতোয়ান গ্রিজমানকে আমি তিন ফরাসির মধ্যে এগিয়ে রাখব।”

তবে অল্প বয়সে নজরকাড়া এমবাপের দারুণ ভবিষ্যৎ দেখছেন রাশিয়া বিশ্বকাপের সেরা খেলোয়াড়ের পুরস্কার ‘গোল্ডেন বল’ জেতা মদ্রিচ।

“সে অসাধারণ এক প্রতিভা এবং ভবিষ্যতের জন্য তার মধ্যে চমৎকার সম্ভাবনা রয়েছে। তবে এরই মধ্যে সে তার দারুণ মান দেখিয়েছে। সে সত্যিকার অর্থেই বিশেষ।”

এবারের ব্যালন ডি’অর নিজের প্রাপ্য কি-না, এ ব্যাপারে কিছু বলতে নারাজ মদ্রিচ। তবে বছরটাকে এখন পর্যন্ত ক্যারিয়ারের সেরা সময় বলে মনে করেন ৩৩ বছর বয়সী এই খেলোয়াড়।

“হ্যাঁ, গোল্ডেন বলটা আমার প্রাপ্য- আমি এভাবে কথা বলাটা পছন্দ করি না।”

“নিঃসন্দেহে এই বছর আমার ক্যারিয়ারের সেরা। তবে আপনি আমাকে এটা বলাতে পারবেন না, ‘আমিই এটা জিতব’।”