আউবামেয়াং-লাকাজেতের জোড়া গোলে আর্সেনালের টানা ষষ্ঠ জয়

পিয়েরে-এমেরিক আউবামেয়াং ও আলেকসঁদ লাকাজেতের জোড়া গোলে নবাগত ফুলহ্যামকে তাদেরই মাঠে উড়িয়ে দিয়েছে আর্সেনাল। ইংলিশ প্রিমিয়ার লিগে উনাই এমেরির দলের এটি টানা ষষ্ঠ জয়।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Oct 2018, 01:13 PM
Updated : 7 Oct 2018, 10:06 PM

রোববার স্থানীয় সময় দুপুরে শুরু হওয়া ম্যাচটিতে দ্বিতীয়ার্ধে দুর্দান্ত খেলে ৫-১ গোলের জয় পায় আর্সেনাল।

শুরুতে আক্রমণাত্মক ফুটবল খেলা ফুলহ্যাম এগিয়ে যেতে পারত তৃতীয় মিনিটেই। আর্জেন্টাইন ফরোয়ার্ড লুসিয়ানো ভিয়েতোর শট দারুণ দক্ষতায় এক হাতে রুখে দেন পেতর চেকের পরিবর্তে আর্সেনাল একাদশে আসা বার্নড লেনো।

২৯তম মিনিটে খেলার ধারার বিপরীতে এগিয়ে যায় আর্সেনাল। ফুলহ্যামের অর্ধে বল পেয়ে বাঁ দিকে অ্যালেক্স আইওবিকে দেন লাকাজেত। আইওবি হয়ে নাচো মনরিয়ালের পা ঘুরে ছয় গজ বক্সের বাইরে বল পান লাকাজেত। ঠাণ্ডা মাথায় ডান পায়ের দারুণ শটে বল জালে জড়ান ফরাসি এই ফরোয়ার্ড।

বিরতির আগেই গোল শোধ করে ফুলহ্যাম। ৪৪তম মিনিটে মনরিয়ালের ভুল পাসে সতীর্থদের পা ঘুরে বল পান আন্ড্রে শুরলে। ১২ গজ দূর থেকে এগিয়ে আসা আর্সেনাল গোলরক্ষকের মাথার উপর দিয়ে চিপ করেন বরুসিয়া ডর্টমুন্ড থেকে ধারে ফুলহ্যামে আসা জার্মান এই ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধের শুরুতেই লাকাজেতের দূরপাল্লার শটে এগিয়ে যায় অতিথিরা। ৪৯তম মিনিটে ড্যানি ওয়েলবেকের থেকে বল পেয়ে ২৫ গজ দূর থেকে শট নেন ২৭ বছর বয়সী এই খেলোয়াড়। চলতি লিগে এটি তার চতুর্থ গোল।

৬৭তম মিনিটে দারুণ এক ব্যাকহিলে ব্যবধান বাড়ান অ্যারন র‌্যামজি। বদলি আউবামেয়াংয়ের থেকে বল পেয়ে ছোট ডি-বক্সের উপর থেকে ব্যাকহিল করেন ওয়েলস ডিফেন্ডার। কিছুই করার ছিল না ফুলহ্যাম গোলরক্ষকের।

৭৯তম মিনিটে এক্তর বেইয়েরিনের ক্রসে বাঁ পায়ের শটে গোল করে ব্যবধান বাড়ান আউবামেয়াং।

গ্যাবনের এই ফরোয়ার্ড দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে একক নৈপুণ্যে বড় জয় এনে দেন। র‌্যামজির চিপে বল পেয়ে অফ-সাইডের ফাঁদ ভেঙ্গে ডি-বক্সে ঢুকে নিচু শটে বল জালে পাঠান ২৯ বছর বয়সী এই খেলোয়াড়।

প্রিমিয়ার লিগে আট ম্যাচে ছয় জয়ে আর্সেনালের পয়েন্ট হলো ১৮।