ইউভেন্তুসের জয়ে রোনালদোর গোল

দারুণ ছন্দে ছুটে চলা ইউভেন্তুস আরেকটি সহজ জয় পেয়েছে। রদ্রিগো বেন্তানকুর ও ক্রিস্তিয়ানো রোনালদোর গোলে ঘরোয়া লিগে উদিনেজেকে হারিয়েছে মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Oct 2018, 05:53 PM
Updated : 6 Oct 2018, 06:18 PM

প্রতিপক্ষের মাঠে শনিবার সেরি আর ম্যাচটি ২-০ গোলে জেতে গতবারের চ্যাম্পিয়নরা।

ম্যাচের শুরু থেকে রক্ষণে চাপ ধরে রাখা ইউভেন্তুস ৩৩তম মিনিটে এগিয়ে যায়। ডান দিক থেকে পর্তুগিজ ডিফেন্ডার জোয়াও কানসেলোর ক্রস ছোট ডি-বক্সে পেয়ে অনেকখানি লাফিয়ে নেওয়া হেডে গোলটি করেন উরুগুয়ের মিডফিল্ডার বেন্তানকুর।

তিন মিনিট পরেই ব্যবধান দ্বিগুণ হতে পারতো। তবে ডি-বক্সে অরক্ষিত মারিও মানজুকিচের শট দারুণ ক্ষিপ্রতায় রুখে দেন গোলরক্ষক।

দ্বিতীয় গোলের জন্য অতিথিদের অপেক্ষা অবশ্য একদমই দীর্ঘ হয়নি। ৩৭তম মিনিটে ডি-বক্সে মানজুকিচের ছোট করে বাড়ানো বলে প্রথম ছোঁয়ায় বাঁ পায়ের কোনাকুনি শটে সেরি আয় নিজের চতুর্থ গোলটি করেন রোনালদো।

দ্বিতীয়ার্ধের পঞ্চম মিনিটে ব্যবধান কমানোর ভালো সুযোগ পেয়েছিল উদিনেজে। কিন্তু গোলমুখে বল পেয়েও ঠিকমতো বলে পা লাগাতে পারেননি ইতালিয়ান ফরোয়ার্ড কেভিন লাসাগনা।

৬৭তম মিনিটে কাছ থেকে ইউভেন্তুসের ফেদেরিকো বের্নারদেস্কির জোরালো শট ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক। খানিক পর ইতালিয়ান এই ফরোয়ার্ডের আরেকটি শট অল্পের জন্য লক্ষভ্রষ্ট হয়।

সিমোনি স্কুফ্ফেতের নৈপুণ্যে ৭৪তম মিনিটে আবারও গোলবঞ্চিত হয় ইউভেন্তুস। ডি-বক্সের মধ্যে থেকে রোনালদোর জোরালো নিচু শট ইতালিয়ান এই গোলরক্ষক পা বাড়িয়ে রুখে দিলে ব্যবধান আর বাড়েনি।

আট ম্যাচের সবকটিতে জিতে শীর্ষে থাকা ইউভেন্তুসের পয়েন্ট ২৪। এক ম্যাচ কম খেলা নাপোলি ১৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে।