সেরা দলে যোগ দিতে রিয়াল ছাড়ে রোনালদো: দিবালা

রিয়াল মাদ্রিদ ছেড়ে ক্রিস্তিয়ানো রোনালদো ইউরোপের সবচেয়ে শক্তিশালী দলে যোগ দিয়েছেন বলে দাবি করেছেন ইউভেন্তুসে তার সতীর্থ পাওলো দিবালা। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Oct 2018, 01:16 PM
Updated : 6 Oct 2018, 01:16 PM

গত তিন মৌসুমেই রিয়ালের হয়ে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জেতেন রোনালদো। গত জুলাইয়ে ১১ কোটি ২০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে ইতালিয়ান ক্লাব ইউভেন্তুসে যোগ দেন সান্তিয়াগো বের্নাবেউয়ে নয় মৌসুম কাটানো পর্তুগিজ এই ফরোয়ার্ড।

গত মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে রিয়ালের মাঠে ৩-১ গোলের জয় পায় ইতালিয়ান চ্যাম্পিয়নরা। দিবালা মনে করেন, ওই ম্যাচের পরই ইউভেন্তুসের শক্তিতে প্রভাবিত হন রোনালদো।

“আমি মনে করি না যে, গত মৌসুমে ইউভেন্তুসের চেয়ে শক্তিশালী কোনো দল ছিল। রিয়াল মাদ্রিদ চ্যাম্পিয়ন্স লিগ জিতেছিল। কিন্তু নিজেদের তারা আমাদের চেয়ে শক্তিশালী প্রমাণ করতে পারেনি।”

“আমার দৃষ্টিতে, আমরা চ্যাম্পিয়ন্স লিগ জিততে পারতাম। আর তখন সবাই বলতো যে আমরা সেরা দল। আমাদের চেয়ে শক্তিশালী কোনো দল সেখানে ছিল না।”

“আমি মনে করি, ওটাই সেই ম্যাচ যা রোনালদোকে ইউভেন্তুসের দিকে ঠেলে দেয়। যখন সে আমাদের শক্তিমত্তা বুঝতে পারল তখন সে তার সিদ্ধান্ত নিল। সে খুব বুদ্ধিমান এবং অন্যদের চেয়ে আগে এই বিষয়গুলো দেখতে পায়।”

এবারের চ্যাম্পিয়ন্স লিগে ‘এইচ’ গ্রুপে এখন পর্যন্ত নিজেদের প্রথম দুই ম্যাচে কোনো গোল হজম না করে জিতেছে ইউভেন্তুস।