দলে কোনো সংকট দেখছেন না রিয়াল কোচ

টানা তিন ম্যাচে জয়ের মুখ দেখেনি রিয়াল মাদ্রিদ। এ সময়ে কোনো গোলও করতে পারেনি তারা। তবে লা লিগায় দেপোর্তিভো আলাভেসের বিপক্ষে ম্যাচের আগে দলে কোনো সমস্যা দেখছেন না কোচ হুলেন লোপেতেগি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Oct 2018, 04:43 PM
Updated : 5 Oct 2018, 04:43 PM

আলাভেসের মাঠে শনিবার বাংলাদেশ সময় রাত সাড়ে ১০টায় খেলতে নামবে টানা তিনবারের চ্যাম্পিয়ন্স লিগ জয়ীরা।

লোপেতেগির অধীনে সময়টা ভালো কাটছে না রিয়ালের। স্প্যানিশ এই কোচ দায়িত্বে আসার পর চ্যাম্পিয়ন্স লিগে সিএসকেএ মস্কোর কাছে ১-০ গোলের হারসহ এখন পর্যন্ত ১০ ম্যাচের তিনটিতে হেরেছে মাদ্রিদের ক্লাবটি। এই শতাব্দীতে যে কোনো কোচের অধীনে দলটির এটা সবচেয়ে বাজে শুরু।

দল কোনো সঙ্কটে আছে কি না-শুক্রবার সংবাদ সম্মেলনে এমন এক প্রশ্নের জবাবে লোপেতেগি বলেন, “মানুষ কী ভাবছে তা নিয়ে আমরা বিশ্লেষণ করছি না।”

"এটা রিয়াল মাদ্রিদ। আমি স্বাভাবিকভাবেই এসব নেই। সব কিছুর জন্য কোচ দায়ী। নেতিবাচক সবকিছুর জন্য, তবে ইতিবাচক কিছুর জন্য নয়।"

"তবে এটা এই পেশার অংশ। আপনি গ্লাসটা অর্ধেক খালি বা অর্ধেক ভরা দেখতে পারেন। আমরা জানি, কিভাবে এসব কাজ করে। তাই আমরা নিশ্চিন্তে আছি।"

"আমরা সবগুলো শিরোপার জন্যই খেলছি। লা লিগায় আমরা যৌথভাবে শীর্ষে আছি। আমার কোনো সন্দেহ নেই, আমরা চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ পর্ব পার হওয়ার লক্ষ্য অর্জন করব।"

আলাভেসের বিপক্ষে ম্যাচ নিয়ে কোনো চাপ অনুভব করছেন না বলেও জানালেন লোপেতেগি।

"আমি প্রত্যেকটা ম্যাচ ফাইনালের মতো দেখি। রিয়াল মাদ্রিদের প্রতিটা ম্যাচই গুরুত্বপূর্ণ এবং শিরোপা নির্ধারক। আমি সব ম্যাচ একইভাবে নেই।"

"অবশ্যই, আমরা উন্নতি করতে পারি এবং নিশ্চিতভাবে আমরা উন্নতি করব। এটা স্বাভাবিক, রিয়াল মাদ্রিদের মতো একটা দল নিয়ে সমালোচনা ও ভিন্ন মতামত থাকবে। আমরা ভালো একটা দল, তা নিয়ে কোনো সন্দেহ নেই। এই মৌসুমে আমরা সবগুলো শিরোপার জন্যই লড়ব।"