হারলেও দলের প্রচেষ্টা-পারফরম্যান্সে খুশি বাংলাদেশ কোচ

ফিলিপিন্সের বিপক্ষে ভালো খেলেও জিততে পারেনি বাংলাদেশ। প্রথমার্ধে খাওয়া একমাত্র গোলে হেরে ‘বি’ গ্রুপের রানার্সআপ হয়েছে দল। হতাশা থাকলেও ম্যাচ শেষের প্রতিক্রিয়ায় কোচ জেমি ডে জানালেন দলের প্রচেষ্টা ও পারফরম্যান্সে খুশি তিনি।

ক্রীড়া প্রতিবেদকসিলেট থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Oct 2018, 04:08 PM
Updated : 5 Oct 2018, 04:08 PM

সিলেট জেলা স্টেডিয়ামে শুক্রবার ফিলিপিন্সের কাছে ১-০ গোলে হারে বাংলাদেশ। প্রথমার্ধে ডিফেন্ডার তপু বর্মনের ভুলে গোল হজম করে দল। ম্যাচের পুরোটা সময় নাবীব নেওয়াজ জীবন, তৌহিদুল আলম সবুজ, মোহাম্মদ ইব্রাহিমরা সুযোগ তৈরি করলেও কাজে লাগাতে পারেননি।

আগেই সেমি-ফাইনাল নিশ্চিত হয়েছিল ফিলিপিন্স ও বাংলাদেশের। গ্রুপ চ্যাম্পিয়ন নির্ধারণী লড়াইয়ে হারলেও এ ম্যাচে থেকে সেরা চারের জন্য আত্মবিশ্বাস নেওয়ার কথা জানান জেমি।

“আজ ছেলেরা যেভাবে খেলেছে আমি তাতে খুবই খুশি। তাদের প্রচেষ্টা এবং দলের প্রতি কমিটমেন্ট ছিল দারুণ। একমাত্র গোল ছাড়া আমি ছেলেদের কাছে এর চেয়ে বেশি কিছু আর চাইতে পারি না।”

“আমরা অনেক সুযোগ তৈরি করেছিলাম কিন্তু গোল পাইনি। আপনি যখন র‌্যাঙ্কিংয়ে আপনার চেয়ে অনেক এগিয়ে থাকা দলের বিপক্ষে খেলবেন, তখন কোনো সুযোগ পেলে সেটা কাজে লাগাতে হবে। হেরে হতাশ তবে ছেলেদের প্রচেষ্টা এবং পারফরম্যান্সে আমি ভীষণ খুশি।”

“একটা দল হিসেবে আমরা খুবই ভালো খেলেছি। পাসিং ভালো ছিল। ছেলেরা ভালো টেম্পারমেন্ট দেখিয়েছে। রক্ষণভাগ দারুণ খেলেছে। আক্রমণভাগেও আমরা ভয়ঙ্কর ছিলাম প্রতিপক্ষের জন্য কিন্তু সুযোগ কাজে লাগাতে পারিনি। দল বর্তমানে যে অবস্থায় দাঁড়িয়েছে, সেটা অনেক ভালো এবং আমরা সেমি-ফাইনালের জন্য এ ম্যাচ থেকে আত্মবিশ্বাস নিতে পারি।”

জয়ী দলের কোচ আন্দ্রেস গনজালেস বাংলাদেশের খেলার প্রশংসা করতে ভোলেননি।

“বাংলাদেশ ভালো খেলেছে। তাদের ভালো খেলোয়াড় আছে। রক্ষণ থেকে মাঝমাঠে তারা ভালোভাবে খেলা সাজিয়েছিল। ম্যাচও নিয়ন্ত্রণ করছিল। তাদের খেলায় শুধু একটা কমতি ছিল যে তারা গোল পায়নি। তবে কঠিন পরিস্থিতির মধ্যে জেতার জন্য আমি আমার খেলোয়াড়দেরও কৃতিত্ব দিতে চাই।”