ভুটানকে উড়িয়ে ফাইনালে মেয়েরা

স্বাগতিক ভুটানকে উড়িয়ে দিয়ে সাফ অনূর্ধ্ব-১৮ মহিলা চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেছে বাংলাদেশ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Oct 2018, 02:55 PM
Updated : 5 Oct 2018, 03:50 PM

ভুটানের থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে শুক্রবার শেষ চারের ম্যাচে পুরোটা সময় আধিপত্য ধরে রেখে ৪-০ গোলে জিতে গোলাম রব্বানী ছোটনের দল।

আগামী রোববার শিরোপা লড়াইয়ে মুখোমুখি হবে বাংলাদেশ ও নেপাল। গ্রুপ পর্বে দলটিকে ২-১ গোলে হারিয়েছিল শামসুন্নাহার-কৃষ্ণারা।

সানজিদার নৈপুণ্যে ম্যাচের শুরুটা চমৎকার হয় বাংলাদেশের। ৬৬ সেকেন্ডে প্রথম আক্রমণেই এগিয়ে যায় অতিথিরা। মাঝমাঠের আগে থেকে উড়ে আসা বল ধরে ডান দিক দিয়ে আক্রমণে ওঠা এই মিডফিল্ডার ডি-বক্সের বাইরে থেকে জোরালো শটে গোলরক্ষকের উপর দিয়ে জাল খুঁজে নেন।

যোগ করা সময়ের তৃতীয় মিনিটে ব্যবধান দ্বিগুণ করে বাংলাদেশ। কর্নার পাঞ্চ করে ঠিকমতো ফেরাতে পারেননি গোলরক্ষক। ছোট ডি-বক্সের মুখে বল পেয়ে ডান পায়ের শটে গোলরক্ষককে পরাস্ত করেন মিশরাত জাহান।

৬০তম মিনিটে ব্যবধান আরও বাড়িয়ে জয় প্রায় নিশ্চিত করে ফেলেন কৃষ্ণা। সতীর্থের পাস ডি-বক্সে পেয়ে এক জনকে কাটিয়ে ডান পায়ের শটে প্রতিযোগিতায় নিজের তৃতীয় গোলটি করেন এই ফরোয়ার্ড।

৮৬তম মিনিটে সফল স্পট কিকে সব অনিশ্চয়তার ইতি টানেন ডিফেন্ডার শামসুন্নাহার সিনিয়র।  

প্রথম সেমি-ফাইনালে টাইব্রেকারে ভারতকে ৩-১ গোলে হারায় নেপাল। নির্ধারিত সময় ১-১ গোলে শেষ হলে ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়। কিন্তু সে সময়ে আর কোনো গোল না হলে ম্যাচ গড়ায় পেনাল্টি শুটআউটে।