শেষ সময়ের গোলে লিভারপুলকে হারাল নাপোলি

মৌসুমে ভালো শুরুর পর হঠাৎ হওয়া ছন্দপতন আরও দীর্ঘ হয়েছে লিভারপুলের। এবার চ্যাম্পিয়ন্স লিগে নাপোলির কাছে হেরে গেছে ইয়ুর্গেন ক্লপের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Oct 2018, 09:27 PM
Updated : 3 Oct 2018, 09:58 PM

‘সি’ গ্রুপের ম্যাচে ১-০ গোলে জিতেছে কার্লো আনচেলোত্তির দল। ৯০তম মিনিটে দারুণ স্লাইডে জাল খুঁজে নেন লরেনসো ইনসিনিয়ে। চ্যাম্পিয়ন্স লিগের এবারের আসরে প্রথম জয় তুলে নেয় নাপোলি।

চেলসির কাছে হেরে লিগ কাপ থেকে ছিটকে যায় লিভারপুল। ইপিএলে টানা ছয় জয়ের পর চেলসির সঙ্গে ১-১ গোলে ড্র করে দলটি। এবার হারল ইউরোপে।

অন্যদিকে, রেড স্টার বেলগ্রেডের সঙ্গে গোলশূন্য ড্র দিয়ে টুর্নামেন্ট শুরু করে নাপোলি। সেরি আয় সবশেষ ম্যাচে উড়ে যায় ইউভেন্তুসের কাছে। সে সব পেছনে ফেলে দারুণ জয়ে ঘুরে দাঁড়াল আনচেলোত্তির শিষ্যরা।

নাপোলির মাঠে বুধবার রাতে প্রতিপক্ষের রক্ষণে গিয়ে খেই হারাচ্ছিল দুই দলের আক্রমণগুলো। মোহামেদ সালাহ, রবের্তো ফিরমিনোরা ছিলেন যেন নিজেদের ছায়া হয়ে।

৩৩তম মিনিটে প্রথম কোনো গোলরক্ষককে সত্যিকারের পরীক্ষায় পড়তে হয়। ডি-বক্স থেকে মারেক হামসিকের শট এক হাতে ফিস্ট করার পর খানিকটা এগিয়ে নিয়ন্ত্রণে নেন আলিসন। দুই মিনিট পর ট্রেন্ট অ্যালেকজান্ডার-আর্নল্ডের বিপজ্জনক ক্রস বিপদমুক্ত করেন ধারে আর্সেনাল থেকে নাপোলিতে খেলা দাভিদ ওসপিনা। 

৫০তম মিনিটে আর্কাদিউস মিলিকের বুলেট গতির শট কোনোমতে ফেরান আলিসন। ফিরতি বলে নাপোলির কেউ সুযোগ নেওয়ার চেষ্টা করার আগেই কর্নারের বিনিময়ে রক্ষা করেন জো গোমেজ।

দ্বিতীয়ার্ধের শুরুতে অতিথিদের রক্ষণে প্রবল চাপ তৈরি করে নাপোলি। তবে জমাট-রক্ষণ ভাঙতে পারেনি তারা। সালাহ, সাদিও মানে, ফিরমিনোদের পর্যন্ত এই সময়ে রক্ষণ সামলাতে সহায়তা করতে নিজেদের ডি-বক্সের আশেপাশে থাকতে হয়।

৭৫তম মিনিটে গোললাইনের সামনে থেকে হোসে কায়েহনের শট ফিরিয়ে দিয়ে লিভারপুলের ত্রাতা ডিফেন্ডার গোমেজ। ৮২তম মিনিটে ড্রিস মের্টেন্সের চেষ্টা ব্যর্থ হয়ে যায় ক্রসবারে লেগে। হাতছাড়া হয় নাপোলির এগিয়ে যাওয়ার আরেকটি দারুণ সুযোগ।

৮৬তম মিনিটে সুযোগ এসেছিল সালাহর সামনে। তবে গোল ছেড়ে বেরিয়ে এসে দারুণ স্লাইডে দলকে রক্ষা করেন ওসপিনা।  

চার মিনিট পর জয়সূচক গোল পেয়ে যায় নাপোলি। কায়েহনের দারুণ ক্রসে স্লাইড করে বল জালে পাঠান ইনসিনিয়ে। তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা।

২ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে এসেছে নাপোলি। জয় দিয়ে টুর্নামেন্ট শুরু করা লিভারপুল ৩ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে।

গ্রুপের অন্য ম্যাচে রেড স্টার বেলগ্রেডকে ৬-১ গোলে উড়িয়ে দিয়েছে পিএসজি। হ্যাটট্রিক করেছেন দলের সবচেয়ে বড় তারকা নেইমার। একবার করে বল জালে পাঠিয়েছেন আনহেল দি মারিয়া, এদিনসন কাভানি ও কিলিয়ান এমবাপে।

সমান ৩ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে তৃতীয় স্থানে আছে পিএসজি। রেড স্টারের পয়েন্ট ১।