নেইমারের দুর্দান্ত হ্যাটট্রিকে পিএসজির বিশাল জয়

অসাধারণ দুটি ফ্রি-কিকে দারুণ এক হ্যাটট্রিক করলেন নেইমার। গোল উৎসবে যোগ দিলেন আক্রমণভাগের অন্য দুই তারকা কিলিয়ান এমবাপে, এদিনসন কাভানি ও আনহেল দি মারিয়া। সার্বিয়ার ক্লাব রেড স্টার বেলগ্রেডকে উড়িয়ে এবারের চ্যাম্পিয়ন্স লিগে প্রথম জয় পেল পিএসজি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Oct 2018, 06:48 PM
Updated : 4 Oct 2018, 07:48 AM

প্যারিসে বুধবার স্থানীয় সময় বিকালে ‘সি’ গ্রুপের ম্যাচটি ৬-১ গোলে জিতে ফরাসি চ্যাম্পিয়নরা। গত মাসে গ্রুপ পর্বে প্রথম ম্যাচে লিভারপুলের মাঠে ৩-২ গোলে হেরেছিল টমাস টুখেলের দল।

শক্তির বিচারে অনেক এগিয়ে থাকা পিএসজি প্রথমার্ধেই প্রতিপক্ষের জালে চারবার বল পাঠিয়ে জয় অনেকটা নিশ্চিত করে ফেলে।

গোলবন্যার শুরু হয় ম্যাচের ২০তম মিনিটে। প্রায় ২২ গজ দূর থেকে চমৎকার বাঁকানো ফ্রি-কিকে পোস্ট ঘেঁষে জাল খুঁজে নেন নেইমার।

দুই মিনিট পর এমবাপেকে বল বাড়িয়ে ডি-বক্সে ঢুকে ফিরতি পাস পেয়ে ডান পায়ের শটে ব্যবধান দ্বিগুণ করেন বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার।

বিরতির আগে চার মিনিটের ব্যবধানে আরও দুবার বল জালে পাঠায় পিএসজি। ৩৭তম মিনিটে ডি-বক্সে দুজনকে কাটিয়ে কাভানির শটে বল আরেক জনের পায়ে লেগে জালে জড়ায়। আর ৪১তম মিনিটে তমা মুনিয়ের গোলমুখে বাড়ানো ক্রসে ফ্লিকে লক্ষ্যভেদ করেন আনহেল দি মারিয়া।

বিরতির পরও একইভাবে আক্রমণ করতে থাকে পিএসজি। প্রথম ১০ মিনিটে আরও দুটি গোল পেতে পারতো তারা। তবে নেইমার ও এমবাপের শট ঠেকিয়ে ব্যবধান বাড়তে দেননি কানাডার গোলরক্ষক মিলান বোরিয়ান।

৬৯তম মিনিটে গোল উৎসবে যোগ দেন এমবাপে। গোলটিতে বড় ভূমিকা ছিল নেইমারের। তার বাড়ানো বল ধরে দি মারিয়ার শট ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক। ফিরতি বল ব্রাজিলিয়ান ফরোয়ার্ড আবার পেয়ে বাড়ান বাঁয়ে হুয়ান বের্নাতকে। তার পাস পেয়ে অনায়াসে জালে ঠেলে দেন রাশিয়া বিশ্বকাপের সেরা উদীয়মান খেলোয়াড়।

নেইমারের হ্যাটট্রিক পূরণের গোলটি ছিল আরও দুর্দান্ত। ৮১তম মিনিটে ২৫ গজ দূর থেকে রক্ষণ প্রাচীরের উপর দিয়ে বাঁকানো শটে ডান কোনা দিয়ে ঠিকানা খুঁজে নেন তিনি। তাকিয়ে দেখা ছাড়া কিছুই করার ছিল না গোলরক্ষকের।

এরই সঙ্গে চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে ব্রাজিলিয়ানদের মধ্যে এত দিন ৩০ গোল নিয়ে সবার ওপরে থাকা কাকাকে স্পর্শ করলেন নেইমার।

লিগে সাত গোল করা নেইমারের চলতি মৌসুমে মোট গোল হলো ১০টি।

গ্রুপের অন্য ম্যাচে লিভারপুলকে ১-০ গোলে হারানো নাপোলি দুই ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে এসেছে।

জয় দিয়ে টুর্নামেন্ট শুরু করা লিভারপুল ৩ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে। পিএসজির পয়েন্টও ৩। তবে গোল ব্যবধানে পিছিয়ে তৃতীয় স্থানে আছে তারা। রেড স্টারের পয়েন্ট ১।