ফিলিপিন্সের জয়ে সেমিতে উঠে গেল বাংলাদেশও

প্রথম ম্যাচে জেতা বাংলাদেশও তাকিয়ে ছিল ম্যাচটির দিকে। ফিলিপিন্স লাওসকে হারিয়ে দেওয়ায় এক ম্যাচ হাতে রেখে বঙ্গবন্ধু গোল্ড কাপের সেমি-ফাইনালে উঠে গেছে স্বাগতিকরাও।

ক্রীড়া প্রতিবেদকসিলেট থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Oct 2018, 02:30 PM
Updated : 3 Oct 2018, 02:38 PM

সিলেট জেলা স্টেডিয়ামে বুধবার ৩-১ গোলে জিতেছে ফিলিপিন্স। ৩ করে পয়েন্ট নিয়ে সেরা চারে ওঠা ফিলিপিন্স ও বাংলাদেশ আগামী শুক্রবার ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন হওয়ার লড়াইয়ে নামবে।

ম্যাচের শুরুতেই এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল ফিলিপিন্স। বাহাদোরান মিসাঘের শট গোলরক্ষক ফেরানোর পর তার ফিরতি শটও গোললাইন থেকে বিপদমুক্ত করেন এক ডিফেন্ডার।

৩৮তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে চান্থাফোনে ওয়েনভংসোথের জোরালো শট গোলরক্ষক ফিস্ট করে ফিরিয়ে লাওসকে এগিয়ে যেতে দেননি গোলরক্ষক মাইকেল গাসাস।

প্রথমার্ধের শেষ দিকে সফল স্পট কিকে ফিলিপিন্সকে এগিয়ে নেন বেডিচ। ডি বক্সের মধ্যে ফিলিপিন্সের এই ফরোয়ার্ডই ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি। যোগ করা সময়ে বেডিচের শট অল্পের জন্য কাছের পোস্ট দিয়ে বেরিয়ে গেলে ব্যবধান দ্বিগুণ হয়নি।

৪৭তম মিনিটে ভাগ্যকে পাশে পায়নি লাওস। সুকচিন্দা পাতফাসোকের হেড ফিরে আসে ক্রসবারে লেগে। উল্টো ৫২তম মিনিটে আরেক গোল হজম করে ম্যাচ থেকে অনেকটা ছিটকে যায় দলটি। মিনেগিসি হিকারুর বাঁ দিক থেকে বাড়ানো ক্রস হেড করে কাছের পোস্ট দিয়ে জালে জড়িয়ে দেন জাভিয়ের অগাস্টিন।

৮১তম মিনিটে সুকসুন সুকসাভাতের হাস্যকর ভুলে লাওসের ম্যাচে ফেরার আশা শেষ হয়ে যায়। ফিলিপিন্সের পাওলো সালেঙ্গার ক্রস বুক দিয়ে নামাতে গিয়ে হাতে লাগিয়ে বসেন লাওসের এই ডিফেন্ডার। পেনাল্টি থেকে স্কোরলাইন ৩-০ করেন অধিনায়ক বাহাদোরান।

৮৮তম মিনিটে পেনাল্টি থেকে লক্ষ্যভেদ করে ব্যবধান কমান লাওসের মিডফিল্ডার ফিতহাক। এরপর যোগ করা সময়ে কিয়েঙ্গথাভেসাকের শট পোস্টে লেগে ফিরলে দলটির ম্যাচে ফেরার আশা শেষ হয়ে যায়।