রোনালদোকে অতীত মেনে সামনে এগোনোর আহ্বান নাচোর

সময়টা ভালো কাটছে না রিয়াল মাদ্রিদের। টানা তিন ম্যাচে গোল না পেয়ে দল ক্রিস্তিয়ানো রোনালদোর অভাব অনুভব করছে বলে জানান কেইলর নাভাস। তবে পর্তুগিজ তারকার স্মৃতি আঁকড়ে ধরে না থেকে সতীর্থদের সামনে এগোনোর আহ্বান জানিয়েছেন স্প্যানিশ ডিফেন্ডার নাচো ফের্নান্দেস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Oct 2018, 01:03 PM
Updated : 3 Oct 2018, 01:03 PM

চ্যাম্পিয়ন্স লিগে মঙ্গলবার রাশিয়ার ক্লাব সিএসকেএ মস্কোর মাঠে ১-০ গোলে হেরে যায় রিয়াল। সব ধরনের প্রতিযোগিতা মিলে শেষ তিন ম্যাচে এটি হুলেন লোপেতেগির দলের দ্বিতীয় হার। ২০০৭ সালের পর প্রথমবারের মতো সব ধরনের প্রতিযোগিতা মিলে টানা তিন ম্যাচে গোল পেতে ব্যর্থ হয় তারা।

গত জুলাইয়ে ইউভেন্তুসে যোগ দেন সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে রিয়ালের সর্বকালের সেরা গোলদাতা রোনালদো। গত মৌসুমেও দলের পক্ষে সর্বোচ্চ ৪৪ গোল করেন পর্তুগিজ ফরোয়ার্ড। তার বিদায় দলে শূন্যতা সৃষ্টি করেছে বলে মনে করেন নাভাস। তবে সেই অতীত ভুলে সামনে তাকানোর আহ্বান নাচোর।

“ক্রিস্তিয়ানো রিয়াল মাদ্রিদ ছাড়ার সিদ্ধান্ত নেয়। আমরা, খেলোয়াড়রা এ বিষয়ে কিছুই করতে পারি না। এটা তার নেওয়া সিদ্ধান্ত। আমরা শুধু সেটাকে শ্রদ্ধাই জানাতে পারি। আর সে আমাদের জন্য যা করেছে সেজন্য তাকে ধন্যবাদ জানাতে পারি।”

“তবে আমরা অতীত নিয়ে থাকতে পারি না বা সে থাকলে দল কেমন থাকতো, তা ভাবতে পারি না।”