প্রতিপক্ষের মাঠে সাফল্যের খোঁজে বার্সা কোচ

চ্যাম্পিয়ন্স লিগে প্রতিপক্ষের মাঠে বার্সেলোনার সাম্প্রতিক অতীত মোটেও ভালো নয়। টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে ম্যাচ দিয়ে এই ব্যর্থতা ঘোচাতে মরিয়া কাতালান ক্লাবটির কোচ এরনেস্তো ভালভেরদে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Oct 2018, 11:50 AM
Updated : 3 Oct 2018, 11:50 AM

লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে বুধবার বাংলাদেশ সময় রাত একটায় প্রতিযোগিতাটির 'বি' গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবটির মুখোমুখি হবে বার্সেলোনা।

প্রতিপক্ষের মাঠে বাজে খেলার কারণে ক্লাব পর্যায়ে ইউরোপের শীর্ষ প্রতিযোগিতায় গত তিন মৌসুমেই কোয়ার্টার-ফাইনাল থেকে বিদায় নিতে হয় ক্লাবটিকে।

গত মৌসুমের কোয়ার্টার-ফাইনালে রোমার মাঠে ৩-০ গোলে হেরে বিদায় নেয় বার্সেলোনা। আগের মৌসুমে শেষ ষোলোর প্রথম লেগে পিএসজির মাঠে ৪-০ গোলে হারলেও ঘরের মাঠে ৬-১ গোলের ইতিহাস গড়া জয়ে শেষ আটে ওঠে দলটি। কিন্তু কোয়ার্টার-ফাইনালে ইউভেন্তুসের মাঠে ৩-০ গোলে হারায় বিদায় নিতে হয় স্পেনের অন্যতম শক্তিশালী ক্লাবটিকে। আর ২০১৫-১৬ মৌসুমে কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে নিজেদের মাঠে ২-১ গোলে জিতে এগিয়ে থাকলেও ফিরতি লেগে আতলেতিকো মাদ্রিদের মাঠে ২-০ ব্যবধানে হেরে বিদায় নেয় দলটি।

চ্যাম্পিয়ন্স লিগে প্রতিপক্ষের মাঠে গত সাত ম্যাচে একটিতে মাত্র জয় পেয়েছে বার্সেলোনা। টটেনহ্যামের মাঠে লড়াই দিয়ে দলের এই ব্যর্থতা কাটানোর ব্যাপারে আশাবাদী ভালভেরদে।

"নিঃসন্দেহে, প্রতিপক্ষের মাঠে জেতা শুরু করতে এটা আমাদের জন্য সর্বোত্তম জায়গা।"

"তবে আমি এটাও বলতে চাই, চ্যাম্পিয়ন্স লিগে প্রতিপক্ষের মাঠে কেবল আমরাই ভুগছি না। অন্য দলগুলোর ফলের দিকে তাকান। নির্দিষ্ট কিছু সময়ে সব দলই ভোগে।"

"এই প্রতিযোগিতায় প্রতিপক্ষের মাঠে জেতা কঠিন। তবে আমরা জানি, প্রতিপক্ষের মাঠে আমরা তেমন ভালো খেলিনি। আর এর পরিবর্তন করতে আমরা প্রস্তুত।”