দিবালার পারফরম্যান্সে খুশি ইউভেন্তুস কোচ

চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে সুইস ক্লাব ইয়াং বয়েজের বিপক্ষে হ্যাটট্রিক করা পাওলো দিবালার উচ্ছ্বসিত প্রশংসা করেছেন ইউভেন্তুস কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Oct 2018, 09:36 AM
Updated : 3 Oct 2018, 09:36 AM

ঘরের মাঠে মঙ্গলবার ‘এইচ’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে ৩-০ গোলে জয় পায় ইউভেন্তুস। ভালেন্সিয়ার বিপক্ষে আগের ম্যাচে লাল কার্ড দেখায় দলে ছিলেন না প্রতিযোগিতার সর্বোচ্চ গোলদাতা ক্রিস্তিয়ানো রোনালদো। তবে পর্তুগিজ ফরোয়ার্ডের অভাব বুঝতে দেননি দিবালা।

লিওনার্দো বোনুচ্চির লম্বা করে বাড়ানো বল পেয়ে প্রথম গোলটি করেন আর্জেন্টাইন এই ফরোয়ার্ড। বিরতির আগেই ব্লেইস মাতুইদির শট প্রতিপক্ষ গোলরক্ষক বিপদমুক্ত করতে ব্যর্থ হলে দ্বিতীয় গোল পেয়ে যান ২৪ বছর বয়সী দিবালা। ৬৯তম মিনিটে হুয়ান কুয়াদরাদোর পাস থেকে বল পেয়ে পূরণ করেন হ্যাটট্রিক।

চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে চতুর্থ আর্জেন্টাইন হিসেবে হ্যাটট্রিক করলেন দিবালা। ম্যাচের পর স্কাই স্পোর্ত ইতালিয়ায় তার উন্নতির প্রশংসা করেন আল্লেগ্রি।

“আমি তার জন্য খুশি। সে উন্নতি করছে এবং অসাধারণ ধারাবাহিকতার সঙ্গে খেলছে। তবে সবাই ভালো খেলে এবং ইয়াং বয়েজের মতো সংগঠিত একটা দলের বিপক্ষে পরিপক্কতার পরিচয় দেয়।”

“আমি সবসময় বলেছি যে দিবালার সবচেয়ে বড় যোগ্যতা হচ্ছে দলের খেলাটা গড়ে দেওয়া।…আজ রাতে (মঙ্গলবার) সে এটা অসাধারণভাবে করল।”

হ্যাটট্রিকের দেখা পেয়ে খুশি দিবালা নিজেও। চলতি মৌসুমে এই ম্যাচের আগে ঘরের মাঠে মোটে একটি গোল করেন তিনি।

“আমরা সত্যি এমন একটা ম্যাচ চাইছিলাম। আর আমরা খুশি। কারণ খুব ভালো পারফরম্যান্স দিয়ে আমরা আমাদের সমর্থকদের খুশি করতে পেরেছি।”

“আমাদের খেলার ধরন ঠিক ছিল। আমরা পুরো ৯০ মিনিট মনোযোগ ধরে রেখেছিলাম।”

“প্রথম গোলটা কঠিন ছিল। কারণ বল নিয়ন্ত্রণে নেওয়ার জন্য আমার হাতে কোনো সময় ছিল না। আমি কেবল শটই নিতে পারতাম, যেমনটা আমি নিয়েছিলাম। বোনুচ্চির লম্বা পাসটা একদম ঠিক ছিল।”