দিবালার হ্যাটট্রিকে ইউভেন্তুসের টানা দ্বিতীয় জয়

পাওলো দিবালার নৈপুণ্যে চ্যাম্পিয়ন্স লিগে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে ইউভেন্তুস। আর্জেন্টাইন ফরোয়ার্ডের হ্যাটট্রিকে সুইস ক্লাব ইয়াং বয়েজকে উড়িয়ে দিয়েছে মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Oct 2018, 06:46 PM
Updated : 3 Oct 2018, 06:27 AM

নিজেদের মাঠে মঙ্গলবার রাতে ‘এইচ’ গ্রুপে দ্বিতীয় ম্যাচে ৩-০ গোলে জেতে ইউভেন্তুস। প্রথম ম্যাচে ভালেন্সিয়ার মাঠে ২-০ ব্যবধানে জিতেছিল ইতালিয়ান চ্যা্ম্পিয়নরা।

প্রথম ম্যাচে লাল কার্ড দেখায় ছিলেন না ক্রিস্তিয়ানো রোনালদো। তবে পর্তুগিজ ফরোয়ার্ডের অনুপস্থিতি দলকে বুঝতেই দেননি দিবালা। আর্জেন্টাইন ফরোয়ার্ডের নৈপুণ্যে প্রথমার্ধেই দুই গোলে এগিয়ে যায় সেরি আয় টানা সাতবারের চ্যাম্পিয়নরা।

পঞ্চম মিনিটেই প্রথম গোল পেয়ে যায় দলটি। রক্ষণভাগের উপর দিয়ে লিওনার্দো বোনুচ্চির লম্বা করে বাড়ানো বল ডি-বক্সে পেয়ে কোনাকুনি ভলিতে জাল খুঁজে নেন দিবালা। জায়গা থেকে নড়ার সুযোগ পাননি গোলরক্ষক।

৩৩তম মিনিটে দ্বিতীয় গোল হজম করে অতিথিরা। ফরাসি মিডফিল্ডার ব্লেইস মাতুইদির জোরালো শট গোলরক্ষক রুখে দিলেও বিপদমুক্ত করতে পারেননি। বল গিয়ে পড়ে অরক্ষিত দিবালার পায়ে। অনায়াসে নিজের দ্বিতীয় গোলটি করেন তিনি।

দ্বিতীয়ার্ধের তৃতীয় মিনিটে হ্যাটট্রিক পেয়ে যেতে পারতেন দিবালা। কিন্তু ছোট ডি-বক্সের মধ্যে থেকে তার কোনাকুনি শট পোস্টে লেগে ফেরে। আর তার ফিরতি শট রুখে দেন গোলরক্ষক।

৬৯তম মিনিটে দারুণ গোছানো এক আক্রমণে হ্যাটট্রিক পূরণ হয় দিবালার। ডান দিকে হুয়ান কুয়াদরাদোকে আটকাতে কিছুটা সরে গিয়েছিলেন গোলরক্ষক। সেই সুযোগে গোলমুখে পাস দেন কলম্বিয়ার এই ফরোয়ার্ড। ছুটে গিয়ে ফাঁকা জালে বল ঠেলে দেন ২৪ বছর বয়সী ফরোয়ার্ড। চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে চতুর্থ আর্জেন্টাইন হিসেবে হ্যাটট্রিক করলেন দিবালা।

৭৮তম মিনিটে বল দখলের লড়াইয়ের মাঝে দিবালার মুখে হাত দিয়ে আঘাত করে দ্বিতীয় হলুদ কার্ড দেখেন গিনির সেন্টার-ব্যাক মোহামেদ আলি কামারা।

প্রতিপক্ষ শিবিরে এক জন কম থাকলেও বাকি সময়ে সেই সুযোগে ব্যবধান বাড়াতে পারেনি ইউভেন্তুস। অন্যদিকে, পুরো ম্যাচে স্বাগতিকদের পোলিশ গোলরক্ষক ভয়চেখ স্ট্যাসনিকে তেমন কোনো পরীক্ষাতেই ফেলতে পারেনি বয়েজ।  

দুই ম্যাচে দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ইউভেন্তুস। অন্য ম্যাচে ভালেন্সিয়ার সঙ্গে গোলশূন্য ড্র করা ম্যানচেস্টার ইউনাইটেড ৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে। ১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে স্পেনের ক্লাব ভালেন্সিয়া।