'ইপিএলে শিয়েরারের গোলের রেকর্ড ভাঙবে আগুয়েরো'

ইংলিশ প্রিমিয়ার লিগে অ্যালান শিয়েরারের গোলের রেকর্ড সের্হিও আগুয়েরো ছাড়িয়ে যেতে পারবে বলে বিশ্বাস ম্যানচেস্টার সিটিতে তার সতীর্থ মিডফিল্ডার বের্নার্দো সিলভার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Oct 2018, 02:43 PM
Updated : 1 Oct 2018, 02:43 PM

২৬০ গোল নিয়ে ইংল্যান্ডের শীর্ষ লিগে সবচেয়ে বেশি গোলের রেকর্ডটা আছে নিউক্যাসেল ইউনাইটেড ও ব্ল্যাকবার্ন রোভার্সের সাবেক স্ট্রাইকার শিয়েরারের দখলে। নিজেদের মাঠে গত শনিবার ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়নের বিপক্ষে সিটির ২-০ ব্যবধানের জয়ে একটি গোল করায় ইপিএলে আগুয়েরোর গোলসংখ্যা এখন ১৪৮।

লিগের গতবারের চ্যাম্পিয়নদের হয়ে এবারের মৌসুমটাও দারুণ শুরু করেছেন আগুয়েরো। এরই মধ্যে পাঁচটি গোল করে ফেলেছেন আর্জেন্টাইন স্ট্রাইকার। ইপিএলে গোলের রেকর্ডটা ৩০ বছর বয়সী এই খেলোয়াড় ভাঙতে পারবেন বলে মনে করেন সিলভা।

"আমি মনে করি, সে এটায় পৌঁছাতে পারবে। তার এই সক্ষমতা আছে।"

"প্রতি মৌসুমেই সে আরও বেশি গোল করে যাচ্ছে। আমরা আশা করি, ম্যানচেস্টারে সে আমাদেরকে শিরোপা জিততে সাহায্য করতে থাকবে।"

"সের্হিও ম্যানচেস্টার সিটির ইতিহাসে সবেচেয়ে বেশি গোলদাতা। সে কেবল ম্যানচেস্টার সিটির কিংবদন্তি নয়, প্রিমিয়ার লিগেরও। আর সে যদি বিশ্বের সেরা স্ট্রাইকার না হয় তাহলে অন্যতম সেরা।" 

ধারাবাহিকভাবে আগুয়েরো ভালো পারফরম্যান্স করে যাচ্ছেন বলে মনে করেন পর্তুগালের ২৪ বছর বয়সী খেলোয়াড় সিলভা।

"আপনাকে সেই সব খেলোয়াড়ের প্রশংসা করতে হবে যারা ৩০ গোল করে পরের মৌসুমে বিশ্রামে যায় না, আবারও ৩০-৪০ টা গোল করতে চায়। এটার প্রশংসা করতে হবে আমাদের এবং তাকে পেয়ে আমাদের খুশি হতে হবে এবং এটা উপভোগ করতে হবে।"

"সে ওই পর্যায়ে পৌঁছালে বিষয়টা আরও দারুণ হবে। কারণ সবাই জানে ইংলিশ ফুটবল ও ইংলিশ প্রিমিয়ার লিগের জন্য অ্যালান শিয়েরার কতটা গুরুত্বপূর্ণ ছিলেন।"