আতলেতিকোর বিপক্ষে 'অনেক ভালো' দল ছিল রিয়াল

লা লিগায় নগর প্রতিদ্বন্দ্বী আতলেতিকো মাদ্রিদের সঙ্গে ড্র করলেও ম্যাচটিতে রিয়াল মাদ্রিদ তুলনামূলক অনেক ভালো খেলেছে বলে দাবি কোচ হুলেন লোপেতেগির।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Sept 2018, 01:33 PM
Updated : 30 Sept 2018, 01:33 PM

সান্তিয়াগো বের্নাবেউয়ে শনিবার রাতে ম্যাচটি গোলশূন্য ড্র হয়। স্পেনের শীর্ষ লিগে রিয়াল-আতলেতিকোর মধ্যে এই নিয়ে টানা চার ম্যাচ ড্র হলো।

আতলেতিকোর বিপক্ষে প্রথমার্ধে রিয়ালের পারফরম্যান্স ছিল হতাশাজনক। তাতে আরেকটি পরাজয়ের শঙ্কাও হয়তো উঁকি দিয়েছিল আগের ম্যাচে সেভিয়ার মাঠে ৩-০ গোলে হারা রিয়াল শিবিরে।

প্রথমার্ধে দলকে বাঁচাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন রিয়াল গোলরক্ষক থিবো কোর্তোয়া। ওয়ান-অন-ওয়ান পরিস্থিতিতে অঁতোয়ান গ্রিজমান ও দিয়েগো কস্তার শট রুখে দেন বেলজিয়ামের এই গোলরক্ষক।

দ্বিতীয়ার্ধে দারুণভাগে ঘুরে দাঁড়ায় রিয়াল। এই সময়ে আধিপত্য দেখালেও গোলের পরিষ্কার কোনো সুযোগ পায়নি তারা। তবে দলের খেলায় মুগ্ধ লোপেতেগি।

"আমরা তাদের চেয়ে অনেক ভালো দল ছিলাম। কিন্তু গোল না করলে অবশ্যই আপনি জিততে পারবেন না।"

"গোল আসবে। এটা নিয়ে আমার কোনো সন্দেহ নেই। আমরা অনেকগুলো সুযোগ তৈরি করেছিলাম। আমরা যদি এমনটা করে যেতে পারি তাহলে কোনো সন্দেহ নেই যে গোল আসবে।”

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে প্রতিপক্ষেরও প্রশংসা করেন লোপেতেগি।

"আতলেতিকো অসাধারণ একটি দল। তারা চমৎকার কিছু খেলোয়াড় চুক্তিভুক্ত করে শীর্ষ পর্যায়ে ওঠে এসেছে। তাদের দুর্দান্ত একটা দল আছে।"

"তারা সব কিছু জয়ের দাবিদার। তাই আমি খুশি, কারণ অসাধারণ একটি দলের চেয়ে আমরা ভালো খেলেছি।"

লিগে এখন পর্যন্ত সাত ম্যাচ খেলে চার জয় ও দুই ড্রয়ে ১৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে রিয়াল মাদ্রিদ। সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে শীর্ষে বার্সেলোনা।

১ পয়েন্ট কম নিয়ে তৃতীয় স্থানে আছে সেভিয়া। চতুর্থ স্থানে থাকা আতলেতিকোর পয়েন্ট ১২।