প্রায়শ্চিত্ত করতে চান জনি, জাফর-সুফিলের চাওয়া গোল

কয়েক মাসের ব্যবধানে প্রতিপক্ষ আবারও লাওস। জাফর ইকবাল, মাহবুবুর রহমান সুফিল ও মাশুক মিয়া জনির মনে নানা রূপে ঘুরেফিরে আসছে আগের ম্যাচটি। এবারও গোল করতে চান জাফর ও সুফিল। সেবার জনির ভুলে গোল খেয়েছিল দল। এবার সেই ভুলের প্রায়শ্চিত্ত করতে চান এই মিডফিল্ডার।

ক্রীড়া প্রতিবেদকসিলেট থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Sept 2018, 12:52 PM
Updated : 30 Sept 2018, 01:15 PM

লাওসের মাঠে গত মার্চের প্রীতি ম্যাচে দুই গোলে পিছিয়ে পড়ার পর ২-২ ড্র করেছিল বাংলাদেশ। ম্যাচটিতে ৮২তম মিনিটে জাফর ফ্লিকে লক্ষ্যভেদ করার পর যোগ করা সময়ে বাঁ পায়ের নিখুঁত শটে দলকে সমতায় ফিরিয়েছিলেন সুফিল।

বঙ্গবন্ধু গোল্ড কাপে সোমবার ‘বি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে লাওসের মুখোমুখি হবে বাংলাদেশ। জাফর-সুফিল জানালেন, এবার গোল করে দলকে জয় এনে দিতে চান তারা।

জেমি ডের সেরা একাদশে সুযোগ পাওয়া নিয়ে দোটানায় থাকা জাফর জানালেন, “খেলার সুযোগ পেলে গোল করতে চাই। লাওসের বিপক্ষে গোল করেছি আগে। ওদের সম্পর্কে আমাদের জানা-শোনা আছে। আমরা ভালো খেলেছিলাম। কিন্তু আগে গোল খেয়ে পিছিয়ে পড়ে ড্র করেছিলাম। এবার জিততে চাই। একাদশে সুযোগ পেলে আবারও গোল করার দিকে দৃষ্টি থাকবে।”

গত সাফে গোল করা সুফিলও সুর মেলালেন জাফরের সঙ্গে।

“লাওসের বিপক্ষে দ্বিতীয় গোলটি করেছিলাম। ওই ম্যাচে আমরা ভালো খেলেছিলাম। এখানে নিজেদের মাঠে আশা করছি জিতব। স্বাগতিক হিসেবে আমরা এগিয়ে থাকব। সুযোগ পেলে গোল করব। একজন স্ট্রাইকার মাঠে নামেই গোল করার জন্য।”

মার্চের সেই ম্যাচে বাংলাদেশ প্রথম গোলটি খেয়েছিল প্রতিপক্ষের এক খেলোয়াড়ের থ্রু পাস মামুন মিয়া বিপদমুক্ত করতে না পারায়। দ্বিতীয় গোলটি হজম করেছিল পেনাল্টি থেকে। রোববার সিলেট বিকেএসপিতে অনুশীলন শেষে জনি জানালেন, ওই পেনাল্টির জন্য দায়ী ছিলেন তিনি।

“ওই ম্যাচে আমরাই ভালো খেলছিলাম কিন্তু দ্রুতই দুই গোল খেয়ে পিছিয়ে পড়লাম। পেনাল্টির পেছনে আমার ভুল ছিল। কিন্তু এবার আর ভুল করতে চাই না। এবার ওদেরকে আমরা হারাতে চাই।”

“এবার সাফেও আমরা দুই ম্যাচ জিতে সেমি-ফাইনালে উঠতে পারলাম না। সব মিলিয়ে ভালো করার জেদটা আছে আমাদের।”