মেসি-বুসকেতসের বিশ্রাম নিতে হতো: বার্সেলোনা কোচ

লিওনেল মেসি ও সের্হিও বুসকেতসের বিশ্রামের প্রয়োজন ছিল। আর এ কারণেই আথলেতিক বিলবাওয়ের বিপক্ষে তাদের শুরুর একাদশে নামানো হয়নি বলে জানিয়েছেন বার্সেলোনা কোচ এরনেস্তো ভালভেরদে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Sept 2018, 11:05 AM
Updated : 30 Sept 2018, 11:20 AM

কাম্প নউয়ে শনিবার লা লিগার ম্যাচটিতে ১-১ গোলে ড্র করে বার্সেলোনা।

টটেনহ্যাম হটস্পারের মাঠে আগামী বুধবার চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ থাকায় মেসি ও বুসকেতসকে বেঞ্চে রেখে আথলেতিকের বিপক্ষে একাদশ সাজান এরনেস্তো ভালভেরদে। দুই গুরুত্বপূর্ণ খেলোয়াড়ের অনুপস্থিতে ঠিক ছন্দ খুঁজে পাচ্ছিল না বার্সেলোনা। বিরতির আগে গোলও খেয়ে বসে তারা।

দ্বিতীয়ার্ধের শুরুতেই মাঠে নামানো হয় বুসকেতস ও মেসিকে। গতি পায় বার্সেলোনার আক্রমণভাগ। শেষ দিকে আর্জেন্টাইন ফরোয়ার্ডের বাড়ানো বলে মুনির এল হাদ্দাদির গোলে পরাজয় এড়ায় কাতালান ক্লাব।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ভালভেরদে বলেন, "আমি যখন সিদ্ধান্ত নেই তখন আমি আমার দল ও ক্লাবের সর্বোচ্চ ভালোটা ভাবি। ম্যাচের আগে আমি সবসময় এটা করি। আমি এটা পরে করতে পারব না আবার পিছনেও ফিরতে পারব না।"

"সমর্থকরা তাদের মতো করে সিদ্ধান্ত নিতে পারে। কিন্তু আমাকে আমার দলের সর্বোচ্চ ভালোটা নিয়ে চিন্তা করতে হয়।" 

"এটা সম্পূর্ণ আমার দায়িত্ব। ১০ দিনে (আসলে ১১ দিনে) আমাদের চারটি ম্যাচ। বুধবার আমাদের খুব কঠিন একটা ম্যাচ আছে। তাই আমি ভেবেছিলাম, লিও ও বুসকেতসকে বিশ্রাম দেওয়া দরকার।"

"আমি জানতাম, এটা ঝুঁকিপূর্ণ একটা সিদ্ধান্ত। কিন্তু এটা ভালোভাবে হলে আপনি এ নিয়ে আমাকে জিজ্ঞেস করতেন না।"