'মেসি ও রোনালদো সেরা কিন্তু ২০১৮ মদ্রিচের বছর'

ক্রিস্তিয়ানো রোনালদো ও লিওনেল মেসিকে বিশ্বের সেরা দুইজন ফুটবলার মানলেও ২০১৮ সালকে রিয়াল মাদ্রিদের ক্রোয়াট মিডফিল্ডার লুকা মদ্রিচের বছর বলে মনে করছেন ক্রোয়েশিয়ার কোচ জ্লাতকো দালিচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Sept 2018, 11:19 AM
Updated : 29 Sept 2018, 11:19 AM

গত সোমবার ফিফা বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেন মদ্রিচ। এর আগে উয়েফা বর্ষসেরা খেলোয়াড়ও মনোনীত হন ক্রোয়েশিয়ার এই মিডফিল্ডার। চলতি বছর রাশিয়া বিশ্বকাপের সেরা খেলোয়াড়ের পুরস্কার 'গোল্ডেন বল' উঠে তার হাতে।

২০০৭ সালে কাকা ব্যালন ডি'অর জেতার পর থেকে রোনালদো ও মেসির বাইরে পুরস্কারটি আর কেউ জিততে পারেননি। এ বছর পুরস্কারটির বড় দাবিদার ধরা হচ্ছে মদ্রিচকে। দালিচ মনে করেন, ফিফা বর্ষসেরার পুরস্কারের মতো ব্যালন ডি'অরেও মেসি-রোনালদোর আধিপত্য ভাঙতে পারবেন মদ্রিচ।

ফিফাকে দেওয়া এক সাক্ষাৎকারে দালিচ বলেন, "এটা পুরোপুরিই তার প্রাপ্য (ফিফা বর্ষসেরা খেলোয়াড়)। আবু ধাবিতে ক্লাব বিশ্বকাপের সেরা খেলোয়াড় ছিল সে। আর তারপর সে চ্যাম্পিয়ন্স লিগ জিতল এবং ক্রোয়েশিয়াকে বিশ্বকাপের ফাইনালে নিয়ে গেল, যেখানে সে ছিল টুর্নামেন্টের সবচেয়ে অসাধারণ খেলোয়াড়।"

"আর কি আপনি চাইতে পারেন? আমি জানি যে লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদো বিশ্বের সেরা খেলোয়াড়। কিন্তু এটা লুকা মদ্রিচের বছর।"