জুনিয়র অ্যাথলেটিক্সে ১০০ মিটারে সেরা শাওন-রুপা

জুনিয়র অ্যাথলেটিক্সে চমক দেখিয়েছেন শাওন আহমেদ। বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান বিকেএসপির অ্যাথলেটদের পেছনে ফেলে ছেলেদের ১০০ মিটারে সেরা হয়েছেন খুলনার এই স্প্রিন্টার। মেয়েদের বিভাগে সেরা হয়েছেন বিকেএসপির রুপা খাতুন।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Sept 2018, 04:49 PM
Updated : 28 Sept 2018, 04:49 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের ট্র্যাকে শুক্রবার প্রতিযোগিতার প্রথম দিনে ১১ দশমিক ৪২ সেকেন্ড সময় নিয়ে সেরা হন শাওন। বিকেএসপির রাজিব রাজু ১১ দশমিক ৫৩ সেকেন্ড নিয়ে দ্বিতীয় ও নাদিম মোল্লা ১১ দশমিক ৫৪ সেকেন্ড নিয়ে তৃতীয় হয়েছেন।

বাংলাদেশ যুব গেমসে আলো ছড়ানো রুপা জুনিয়র অ্যাথলেটিক্সেও সেরা হয়েছেন। ১২ দশমিক ৬৭ সেকেন্ডে দৌড় শেষ করা বিকেএসপির এই অ্যাথলেট পেছনে ফেলেন নিজ দলের সোনিয়া আক্তারকে (১২ দশমিক ৭৫ সেকেন্ড)। ময়মনসিংহের রানী আক্তার ১৩ দশমিক ৮১ সেকেন্ড সময় নিয়ে তৃতীয় হন।

অনূর্ধ্ব-১৯ বছর বয়সীদের নিয়ে হওয়া এই প্রতিযোগিতার ১ হাজার ৫০০ মিটার দৌড়ে ছেলেদের বিভাগে নড়াইলের বিজয় মল্লিক ৪ মিনিট ১৯ দশমিক ২০ সেকেন্ড সময় নিয়ে এবং মেয়েদের বিভাগে একই দলের রিংকি বিশ্বাস ৫ মিনিট ৩১ দশমিক ৮০ সেকেন্ড সময় নিয়ে সেরা হন।

জুনিয়র অ্যাথলেটিক্সের ৩৪তম আসরে হাই জাম্পে ছেলেদের বিভাগে নড়াইলের আমিনুর রহমান (১ দশমিক ৯০ মিটার) এবং মেয়েদের বিভাগে বিকেএসপির জান্নাতুল (১ দশমিক ৬১ মিটার) প্রথম হয়েছেন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক