সেভিয়ার মাঠে উড়ে গেল রিয়াল

আগের ম্যাচে বার্সেলোনা হেরে যাওয়ায় পয়েন্ট টেবিলে তাদের টপকে যাওয়ার সুযোগ ছিল রিয়াল মাদ্রিদের। কিন্তু উল্টো তারা সেভিয়ার মাঠে হেরে গেল বড় ব্যবধানে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Sept 2018, 09:55 PM
Updated : 26 Sept 2018, 10:54 PM

বুধবার রাতে লা লিগার ম্যাচটিতে ৩-০ গোলে হেরে গেছে হুলেন লোপেতেগির দল। চলতি মৌসুমে লিগে এটাই তাদের প্রথম হার।

স্পেনের শীর্ষ লিগে সেভিয়ার কাছে রিয়ালের এটা টানা দ্বিতীয় হার। গত মে মাসে এই মাঠেই ৩-২ গোলে হেরেছিল ৩৩ বারের চ্যাম্পিয়নরা।

লিগে শেষ তিন ম্যাচে মাত্র একটিতে জিতেছে প্রতিযোগিতার সফলতম ক্লাবটি। আথলেতিক বিলবাওয়ের মাঠে ১-১ ড্রয়ের পর গত শনিবার নিজেদের মাঠে এস্পানিওলকে ১-০ গোলে হারিয়েছিল রিয়াল।

ক্রিস্তিয়ানো রোনালদো ও মোহামেদ সালাহকে হারিয়ে ‘দ্য বেস্ট ফিফা মেনস প্লেয়ার’ পুরস্কার জয়ের পর প্রথম মাঠে নামা লুকা মদ্রিচ প্রথমার্ধে ছিলেন নিজের ছায়া হয়ে। নামের প্রতি সুবিচার করতে পারেননি টনি ক্রুসও। ফলে অধিকাংশ সময় বল দখলে রেখেও বিরতির আগে খুব বেশি সুযোগ তৈরি করতে পারেনি তারা।

উল্টো প্রথমার্ধেই তিন গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় সেভিয়া।

ম্যাচের ১৭তম মিনিটে স্প্যানিশ উইঙ্গার হেসুস নাভাসের পাস ছোট ডি-বক্সে পেয়ে সহজেই দলকে এগিয়ে নেন আন্দ্রে সিলভা। চার মিনিট পর কাছ থেকে ব্যবধান দ্বিগুণ করেন পর্তুগিজ এই মিডফিল্ডার।

২৩তম মিনিটে প্রথমার্ধে রিয়ালের একমাত্র উল্লেখযোগ্য সুযোগটি পেয়েছিলেন বেল। কিন্তু ডি-বক্সের বাইরে থেকে ওয়েলস ফরোয়ার্ডের নেওয়া শট লাগে পোস্টে।  

৩৯তম মিনিটে ব্যবধান আরও বাড়ান বেন ইয়েদের। ভাসকেসের পাস পেয়ে জোরালো শটে গোলটি করেন ফরাসি ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধে একইভাবে বল দখলে এগিয়ে ছিল অতিথিরা। কিন্তু সেভিয়ার দারুণ মাঝমাঠের বিপক্ষে সুবিধা করতে পারেনি রিয়াল।

ছয় ম্যাচে চার জয় ও এক ড্রয়ে ১৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে রিয়াল মাদ্রিদ। সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে শীর্ষে আছে দিনের অন্য ম্যাচে লেগানেসের মাঠে ২-১ গোলে হারা বার্সেলোনা।

তৃতীয় স্থানে থাকা আতলেতিকো মাদ্রিদের পয়েন্ট ১১। ১ পয়েন্ট কম নিয়ে চতুর্থ স্থানে আছে সেভিয়া।