বাংলাদেশের কাছে হারা ভিয়েতনামও দ্বিতীয় পর্বে

ছয় গ্রুপের খেলা শেষে এএফসি অনূর্ধ্ব-১৬ মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় পর্বের ৮ দল নির্ধারিত হয়েছে। সেরা দুই রানার্সআপ হিসেবে দ্বিতীয় পর্বে খেলবে 'এফ' গ্রুপে বাংলাদেশের কাছে হারা ভিয়েতনাম আর 'ই' গ্রুপের দল ফিলিপিন্স।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Sept 2018, 01:05 PM
Updated : 24 Sept 2018, 01:05 PM

এএফসির নিয়ম অনুযায়ী এবার বাছাইয়ে ৬ গ্রুপের চ্যাম্পিয়ন ও সেরা দুই দল নিয়ে হবে দ্বিতীয় রাউন্ড। সেখানে দুই গ্রুপে খেলবে আট দল। দুই গ্রুপের চ্যাম্পিয়ন ও রানার্সআপ উঠবে মূল পর্বে।

গত আসরের চ্যাম্পিয়ন উত্তর কোরিয়া, রানার্সআপ দক্ষিণ কোরিয়া ও তৃতীয় হওয়া জাপান সরাসরি ২০১৯ সালে থাইল্যান্ডে মূলপর্বে খেলবে। স্বাগতিক হওয়ায় থাইল্যান্ডও সরাসরি মূল পর্বে খেলবে।

এবার ছয় গ্রুপের চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ, চীন, লাওস, অস্ট্রেলিয়া, মিয়ানমার ও থাইল্যান্ড। স্বাগতিক হিসেবে থাইল্যান্ডের মূল পর্বে খেলা আগেই নিশ্চিত হওয়াতে 'সি' গ্রুপ থেকে দ্বিতীয় রাউন্ডের খেলার সুযোগ মিলেছে রানার্সআপ ইরানের।

'ই' গ্রুপ থেকে সিরিয়া নিজেদের প্রত্যাহার করে নেওয়ায় নিয়ম অনুযায়ী বাকি পাঁচ গ্রুপের পঞ্চম হওয়া দলটির সঙ্গে বাকিদের খেলার পয়েন্ট, গোলের হিসাব বাদ দেওয়া হয়। সে হিসেবে ছয় গ্রুপের মধ্যে 'এফ' গ্রুপ থেকে ভিয়েতনাম এবং 'ই' গ্রুপ থেকে ফিলিপিন্স সেরা দুই রানার্সআপ হিসেবে পেয়েছে দ্বিতীয় পর্বের টিকেট।

আগামী ২৩ ফেব্রুয়ারি শুরু হবে দ্বিতীয় রাউন্ড।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক