অ্যানফিল্ডে অনায়াস জয়ে শীর্ষে লিভারপুল

নিজেদের মাঠে সহজেই সাউথ্যাম্পটনকে হারিয়েছে লিভারপুল। ইংলিশ প্রিমিয়ার লিগে টানা ষষ্ঠ জয়ে শীর্ষে উঠেছে ইয়ুর্গেন ক্লপের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Sept 2018, 04:19 PM
Updated : 22 Sept 2018, 05:05 PM

শনিবার ৩-০ গোলের জয়ে সাউথ্যাম্পটনের বিপক্ষে আধিপত্যও ধরে রাখল লিভারপুল। গত লিগে অ্যানফিল্ডে ৩-০ গোলে জেতা লিভারপুল প্রতিপক্ষের মাঠে ২-০ ব্যবধানে জিতেছিল।

চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে পিএসজির বিপক্ষে শেষ দিকে বদলি নেমে ম্যাচের ভাগ্য গড়ে দেওয়া রবের্তো ফিরমিনো সাউথ্যাম্পটনের বিপক্ষে ফিরেন শুরুর একাদশে।

দশম মিনিটে আত্মঘাতী গোলে এগিয়ে যায় লিভারপুল। ফিরমিনোকে উদ্দেশ্য করে জেরদান শাচিরির বাড়ানো বল স্লাইড করে বিপদমুক্ত করতে গিয়ে নিজেদের জালে ঠেলেন সাউথ্যাম্পটনের ডাচ ডিফেন্ডার ভেসলি হুট।

জোয়েল মাতিপ ২১তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন। ট্রেন্ট আলেকজান্ডার-আর্নল্ডের ক্রস থেকে পাওয়া বল হেড করে জালে জড়িয়ে দেন ক্যামেরুনের এই ডিফেন্ডার।

প্রথমার্ধের যোগ করা সময়ে পাওয়া তৃতীয় গোলে চালকের আসনে বসে যায় লিভারপুল। ৩০ গজ দূর থেকে শাচিরির ফ্রি-কিক ক্রসবারে লেগে ফেরার পর দৌড়ে গিয়ে বল ঠিকানায় পৌঁছে দেন মিশরের ফরোয়ার্ড মোহামেদ সালাহ।

দ্বিতীয়ার্ধেও বলের নিয়ন্ত্রণে এগিয়ে থাকলেও ব্যবধান বাড়িয়ে নিতে পারেনি লিভারপুল।

সাউথ্যাম্পটন শেষ পর্যন্ত চলতি লিগে ছয় ম্যাচে তৃতীয় হার নিয়ে মাঠ ছাড়ে।

ছয় ম্যাচে লিভারপুলের পয়েন্ট পুরো ১৮। দিনের অন্য ম্যাচে ৫-০ গোলে উড়িয়ে দেওয়া ম্যানচেস্টার সিটি ১৬ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে। পাঁচ ম্যাচের সবগুলোতে জয় পাওয়া চেলসি ১৫ পয়েন্ট নিয়ে আছে তৃতীয় স্থানে।