কার্ডিফকে উড়িয়ে জয়ে ফিরল ম্যানচেস্টার সিটি

তিন দিন আগের চ্যাম্পিয়ন্স লিগে হারের ধাক্কা কাটিয়ে জয়ের পথে ফিরেছে ম্যানচেস্টার সিটি। পুরোটা সময় আধিপত্য ধরে রেখে ইংলিশ প্রিমিয়ার লিগে কার্ডিফ সিটিকে উড়িয়ে দিয়েছে পেপ গুয়ার্দিওলার দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Sept 2018, 03:53 PM
Updated : 22 Sept 2018, 05:05 PM

কার্ডিফের মাঠে শনিবার স্থানীয় সময় দুপুরে শুরু হওয়া ম্যাচটি ৫-০ গোলে জিতেছে বর্তমান চ্যাম্পিয়নরা। সের্হিও আগুয়েরো এগিয়ে দেওয়ার পর প্রথমার্ধেই ব্যবধান বাড়ান বের্নার্দো সিলভা ও ইলকাই গিনদোয়ান। আর দ্বিতীয়ার্ধে বদলি নেমে দুবার বল জালে পাঠান রিয়াদ মাহরেজ।

গত বুধবার ঘরের মাঠে চ্যাম্পিয়ন্স লিগে ফরাসি ক্লাব অলিম্পিক লিওঁর কাছে ২-১ গোলে হেরেছিল সিটি।

ম্যাচের শুরু থেকে একচেটিয়া বল দখলে রাখা সিটির গোলের অপেক্ষা শেষ হয় ৩২তম মিনিটে। ডান দিক থেকে বের্নার্দো সিলভার পাস ডি-বক্সে পেয়ে ডান পায়ের শটে গোলরক্ষককে পরাস্ত করেন আগুয়েরো।

খানিক পর নিজেই ব্যবধান দ্বিগুণ করেন প্রথম গোলে অবদান রাখা সিলভা। লেরয় সানের ক্রসে পর্তুগিজ মিডফিল্ডারের হেডে বল দূরের পোস্ট দিয়ে জাল খুঁজে পায়।

৪৪তম মিনিটে রাহিম স্টার্লিংয়ের সঙ্গে একবার বল দেওয়া নেওয়া করে প্রায় ২২ গজ দূর থেকে জোরালো উঁচু শটে দলের তৃতীয় গোলটি করেন জার্মান মিডফিল্ডার গিনদোয়ান।

আর ৬৭তম মিনিটে ব্যবধান আরও বাড়িয়ে জয় প্রায় নিশ্চিত করে ফেলেন জুলাইয়ে লেস্টার সিটি থেকে আসা মাহরেজ। গিনদোয়ানের পাস ছোট ডি-বক্সের মুখে পেয়ে জালে ঠেলে দেন চার মিনিট আগে আগুয়েরোর বদলি নামা এই মিডফিল্ডার।

সিটির হয়ে আলজেরিয়ার এই ফুটবলারের এটাই প্রথম গোল।

৮৯তম মিনিটে নিচু শটে কার্ডিফের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন মাহরেজ।

ছয় ম্যাচে পাঁচ জয় ও এক ড্রয়ে ১৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠেছে ম্যানচেস্টার সিটি।

সাউথ্যাম্পটনকে ৩-০ গোলে হারিয়ে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠেছে লিভারপুল।

এক ম্যাচ কম খেলা চেলসি ১৫ পয়েন্ট নিয়ে আছে তৃতীয় স্থানে।

আরেক ম্যাচে নবাগত উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সের সঙ্গে ঘরের মাঠে ১-১ ড্র করেছে ম্যানচেস্টার ইউনাইটেড। ছয় ম্যাচে জোসে মরিনিয়োর দলের পয়েন্ট ১০।