লামেলার দেখা সেরা ফুটবলার মেসি

লিওনেল মেসিকে নিজের দেখা সেরা ফুটবলার বলে জানিয়েছেন আর্জেন্টিনা দলে তার সতীর্থ এরিক লামেলা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Sept 2018, 12:16 PM
Updated : 22 Sept 2018, 12:16 PM

কাম্প নউয়ে গত মঙ্গলবার মেসির হ্যাটট্রিকে চ্যাম্পিয়ন্স লিগে পিএসভি আইন্দহোভেনকে ৪-০ গোলে উড়িয়ে দেয় বার্সেলোনা। আর লা লিগায় এখন পর্যন্ত চার ম্যাচে চারটি গোল করেছেন ৩১ বছর বয়সী এই খেলোয়াড়। 

তবে রাশিয়া বিশ্বকাপে আর্জেন্টিনার হয়ে আলো ছড়াতে পারেননি মেসি। চ্যাম্পিয়ন হওয়া ফ্রান্সের কাছে শেষ ষোলোয় হেরে বিদায় নিয়েছিল হোর্হে সাম্পাওলির দল।

আন্তর্জাতিক ফুটবলে না পাওয়ার বেদনায় জর্জরিত মেসির ক্যারিয়ার। পাঁচবারের বর্ষসেরা ফুটবলার আর্জেন্টিনার হয়ে তিনবার কোপা আমেরিকার ফাইনাল ও ২০১৪ সালে বিশ্বকাপের ফাইনাল খেলে শিরোপা তুলে ধরতে পারেননি একবারও।

রাশিয়া বিশ্বকাপের পর থেকে আন্তর্জাতিক ফুটবলে নিজের ভবিষ্যৎ নিয়ে কিছু বলছেন না মেসি। চলতি মাসের শুরুতে গুয়েতেমালা ও কলম্বিয়ার বিপক্ষে দুটি প্রীতি ম্যাচেও খেলেননি সময়ের অন্যতম সেরা এই ফুটবলার।

তবে বার্সেলোনার অধিনায়ক মেসির সামর্থ্য নিয়ে কোনো প্রশ্ন নেই টটেনহ্যাম হটস্পারের উইঙ্গার লামেলার।

"একজন খেলোয়াড় ও সতীর্থ হিসেবে লিও যা দিতে পারে তাতে তিনি অবশ্যই আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ।" 

"তাকে পাওয়া দলের জন্য খুব গুরুত্বপূর্ণ। আমরা সবাই জানি, মাঠের ভেতর তিনি সেরা। ম্যাচ জয়ে তিনি সবসময়ই একটা বাড়তি সুবিধা দেন।"

"তার সঙ্গে খেলা ও অনুশীলনের সময় আমি যা দেখেছি তাতে নিশ্চিত যে, আমি ফুটবল খেলা শুরু করার পর থেকে আমার দেখা সেরা খেলোয়াড় তিনি।"

"ম্যাচের পর ম্যাচ তিনি যা করেন মানুষ তা দেখতে পারছে। গোল করা ও গোলে সহযোগিতা করা তার জন্য কতটাই না সহজ কাজ। মাঠে তিনি যা করতে চান তাই করেন। তার মতো কেউ হবে না।"