আবারও আমিরাতকে হারাতে চায় বাংলাদেশ

টানা দুই ম্যাচ জিতে দারুণ আত্মবিশ্বাসী বাংলাদেশ সংযুক্ত আরব আমিরাতের ওপর আধিপত্য ধরে রাখতে উন্মুখ হয়ে আছে। গতবারের মতো এবারও এএফসি অনূর্ধ্ব-১৬ মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপের বাছাইয়ে তাদেরকে হারানোর লক্ষ্য গোলাম রব্বানী ছোটনের।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Sept 2018, 04:43 PM
Updated : 20 Sept 2018, 04:43 PM

কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে শুক্রবার বেলা সাড়ে ৩টায় মুখোমুখি হবে দুই দল।

দুই ম্যাচে হেরে কোণঠাসা আমিরাত। অন্যদিকে বাহরাইনকে ১০-০ গোলে উড়িয়ে দেওয়ার পর লেবাননকে ৮-০ ব্যবধানে হারিয়ে দারুণ উজ্জীবিত বাংলাদেশ। রব্বানী জানালেন বাছাইয়ে জয়ের ধারায় থাকার প্রত্যয়।

"এখনো পর্যন্ত মেয়েদের খেলায় আমি সন্তুষ্ট। আমার কাছে সব দলই শক্তিশালী। আরব আমিরাতও কঠিন প্রতিপক্ষ। তবে আমরাও লড়াইয়ের জন্য প্রস্তুত। আমার ভাবনায় শুধুই জয়।"

"গত আসরে আমরা তাদেরকে ৪-০ গোলে হারিয়েছিলাম। এবারও হারাতে পারব বলে আশা করি। আমি এই মেয়েদের নিয়ে খুবই আত্মবিশ্বাসী। প্রতিটি পজিশনেই সবাই নিজেদের প্রমাণ করেছে। আমাদের সাইড বেঞ্চও শক্তিশালী। আশা করি আরব আমিরাতের বিপক্ষে বড় জয় পাব।"

৬ করে পয়েন্ট তিন দলের। বাংলাদেশ ও ভিয়েতনামের চেয়ে অবশ্য লেবানন এক ম্যাচ বেশি খেলেছে। বাছাইয়ের সেরা হওয়ার লড়াইয়ে বাংলাদেশের সবচেয়ে বড় প্রতিপক্ষ ভিয়েতনাম। তবে আমিরাত ম্যাচ সামনে রেখে কোচ জানালেন ভিয়েতনাম নিয়ে আপাতত ভাবছেন না তিনি।

"ভিয়েতনাম কী করল, সেটা নিয়ে ভাবছি না। সেরা হতে হলে আপনাকে সব ম্যাচই জিততে হবে। আশা করি তা করতে পারব।"

"আরব আমিরাত আগের চেয়ে শক্তিশালী। তাদের খেলার স্টাইলেও পরিবর্তন এসেছে। সবকিছু মিলিয়ে আমি মনে করি ম্যাচটা সহজ হবে না। তবে আমাদের মেয়েরাও প্রস্তুত। নিজেদের শতভাগ মেলে ধরতে উন্মুখ হয়ে আছে তারা।"

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক