'নেইমার একা নয়, সবাই দায়ী'

চ্যাম্পিয়ন্স লিগে লিভারপুলের কাছে হারের কারণে নেইমারকে দোষারোপ করা উচিত হবে না বলে মনে করেন পিএসজি অধিনায়ক চিয়াগো সিলভা। তার মতে, এর জন্য দলের সবাই দায়ী।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Sept 2018, 11:52 AM
Updated : 19 Sept 2018, 11:52 AM

অ্যানফিল্ডে মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগের 'সি'গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে লিভারপুলের কাছে ৩-২ গোলে হারে লিগ ওয়ান চ্যাম্পিয়নরা।

২-০ ব্যবধানে পিছিয়ে পড়ার পর তমা মুনিয়ে ও কিলিয়ান এমবাপের গোলে সমতা ফেরালেও হার এড়াতে পারেনি পিএসজি। বদলি হিসেবে নামা রবের্তো ফিরমিনোর যোগ করা সময়ের গোলে নাটকীয় জয় পায় স্বাগতিকরা।

৮৩তম মিনিটে খেলার ধারার বিপরীতে করা এমবাপের সমতাসূচক গোলটিতে অবদান ছিল নেইমারের। তবে পুরো ম্যাচে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের পারফরম্যান্স অনেকের দৃষ্টিতে সন্তোষজনক ছিল না। তাকে দমিয়ে রাখতে লিভারপুলের পরিকল্পনা ছিল বলে ম্যাচ শেষে জানান ইংলিশ ক্লাবটির কোচ ইয়ুর্গেন ক্লপ। 

এরপরও ম্যাচটিতে হারের জন্য নেইমারের অনেক সমালোচনা হচ্ছে বলে মনে করেন সিলভা। ব্রাজিলিয়ান এই ডিফেন্ডার জানালেন, কোচ টমাস টুখেলের কৌশল অনুযায়ীই খেলেছে তার স্বদেশি।

"নেইমার দলকে সাহায্য করতে চেষ্টা করেছিল। কোচ যা বলেছে সে তাই করেছিল। মানুষ একজনকে দায়ী করার চেষ্টা করবে। যদিও আমরা সবাই দায়ী।"

"প্রথমার্ধে আমরা সমস্যায় ছিলাম। তবে আমরা দৃঢ়তা দেখিয়েছি এবং গোল করেছি। আমার দলের পারফরম্যান্সে আমি খুশি-এটা উচ্চ পর্যায়ের একটা ম্যাচ ছিল।"

"ম্যাচের পুরো সময়টার দিকে আমাদের মনোযোগ দেওয়া দরকার। এখানে ফুটবল আমাদের শাস্তি দিয়েছে। আক্রমণভাগে কিলিয়ান, এদিনসন কাভানি বা নেইমারকে খুঁজে পাওয়ার মতো কোনো সুযোগ আমাদের ছিল না।"