অবশেষে রোনালদোর গোল, ইউভেন্তুসের জয়

ইউভেন্তুসের হয়ে অবশেষে গোলখরা কাটল ক্রিস্তিয়ানো রোনালদোর। সাস্সুয়োলোর বিপক্ষে দলকে এগিয়ে নেওয়ার পর করলেন আরও একটি গোল। তাতে জয়ের ধারা ধরে রাখল সেরি আর বর্তমান চ্যাম্পিয়নরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Sept 2018, 02:57 PM
Updated : 16 Sept 2018, 05:04 PM

নিজেদের মাঠে রোববার স্থানীয় সময় দুপুরে শুরু হওয়া ইতালিয়ান লিগের ম্যাচটি ২-১ গোলে জিতেছে ইউভেন্তুস। শেষ দিকে বেশ কয়েকটি সুযোগ নষ্ট না হলে হ্যাটট্রিক হতে পারতো রোনালদোর।

প্রথম তিন রাউন্ডে অপরাজিত দল দুটির লড়াইয়ের প্রথমার্ধ ছিল প্রায় সমানে-সমান। তবে ৩৭তম মিনিটে নিজেদের ভুলে গোল খেতে বসেছিল সাস্সুয়োলো। ডান দিক থেকে জোয়াও কানসেলোর নেওয়া শট ঠেকাতে পা বাড়িয়েছিলেন ডিফেন্ডার পল লিরোলা। বল তার পায়ে লেগে জালে ঢুকতে যাচ্ছিল। দারুণ ক্ষিপ্রতায় রুখে দেন গোলরক্ষক আন্দ্রেয়া কোনসিলি।

দ্বিতীয়ার্ধের প্রথম মিনিটে ডি-বক্সে বল পেয়ে দ্রুত শট নিতে পারেননি রোনালদো। তিন মিনিট পর মারিও মানজুকিচের হেড কর্নারের বিনিময়ে ঠেকান এক ডিফেন্ডার।

ওই কর্নার থেকেই ৫০তম মিনিটে রোনালদোর অপেক্ষার শেষ হয়। লিওনার্দো বোনুচ্চির শট প্রতিপক্ষের এক জনের গায়ে বাধা পাওয়ার পর বল হেডে বিপদমুক্ত করতে চেয়েছিলেন ডিফেন্ডার মার্কো ফেররারি। পোস্টে বল লেগে আসে রোনালদোর কাছে। গোল পেতে মাত্র একটা টোকারই দরকার ছিল।

চতুর্থ ম্যাচে এসে মোট ৩২০ মিনিট খেলার পর ইউভেন্তুসের হয়ে প্রথম গোলের দেখা পেলেন রোনালদো।

দ্বিতীয় গোলের জন্য অপেক্ষা অবশ্য দীর্ঘ হয়নি। ৬৫তম মিনিটে এমরে কানের বাড়ানো বল ধরে ডি-বক্সে ঢুকে বাঁ পায়ের কোনাকুনি শটে ব্যবধান দ্বিগুণ করেন রোনালদো।

৭৩তম মিনিটে কাছ থেকে রোনালদোর নেওয়া শট ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক। চার মিনিট পর দগলাস কস্তার ক্রস থেকে ফাঁকায় বল পেয়েও পাঁচবারের বর্ষসেরা ফুটবলার জালে পাঠাতে পারেননি। ৮২তম মিনিটেও ফাঁকায় বল পেয়ে শট লক্ষ্যে রাখতে পারেননি।

যোগ করা সময়ের প্রথম মিনিটে একটি গোল শোধ করেন সেনেগালের ফরোয়ার্ড খুমা বাবাকার।

একেবারে শেষ দিকে প্রতিপক্ষের ইতালিয়ান ফরোয়ার্ড ফেদেরিকো দি ফ্রান্সেসকোর মুখে থুথু দেওয়ার দায়ে সরাসরি লাল কার্ড দেখেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার কস্তা। তিনি বহিষ্কার হতে পারতেন আগ মুহূর্তেই। প্রতিপক্ষের খেলোয়াড়কে প্রথমে ফাউল করে এবং পরক্ষণেই কনুই দিয়ে আঘাত করলেও সে দফায় হলুদ কার্ডে পার পেয়ে যান মানজুকিচের বদলি নামা কস্তা।      

চার ম্যাচের সবকটিতে জিতে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রেখেছে ইউভেন্তুস।

শনিবার ফিওরেন্তিনাকে ১-০ গোলে হারানো নাপোলি ৯ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে। ২ পয়েন্ট কম নিয়ে তৃতীয় স্থানে আছে সাস্সুয়েলো।

রোববারের অন্য ম্যাচে কিয়েভোর সঙ্গে ঘরের মাঠে ২-২ গোলে ড্র করা রোমার পয়েন্ট ৫।