বিশ্বাস হারাচ্ছেন না পয়েন্ট হারিয়ে হতাশ রিয়াল কোচ

লা লিগায় প্রথম তিন ম্যাচ জয়ের পর চতুর্থ ম্যাচে আথলেতিক বিলবাওয়ের কাছে পয়েন্ট খুইয়ে হতাশ রিয়াল মাদ্রিদের কোচ হুলেন লোপেতেগি। তবে নিজের দলের উপর আস্থা হারাচ্ছেন না স্প্যানিশ এই কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Sept 2018, 11:24 AM
Updated : 16 Sept 2018, 11:24 AM

শনিবার বিলবাওয়ের ১-১ গোলে ড্র ম্যাচের পর লোপেতেগি বলেন, “রিয়াল মাদ্রিদের জন্য একটা ড্র কখনোই ভালো নয়। আমরা তিন পয়েন্টের জন্য এসেছিলাম। আর আমরা তা পেলাম না।”

ম্যাচের ৩২তম মিনিটে এগিয়ে যায় স্বাগতিকরা। বিরতির পর সমতা ফেরান মদ্রিচের পরিবর্তে মাঠে নামা মিডফিল্ডার ইসকো।

ইসকোকে শুরুর একাদশে না রাখা নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে লোপেতেগি বলেন, “আমি তার মানের অবনতি হতে দেখি না। ইসকোর উপর আমার যথেষ্ট আত্মবিশ্বাস আছে। আর দলের বাকিদের ওপরও আছে। সেটা বদলায়নি।”

ম্যাচের প্রথমার্ধে ছন্দে না থাকা রিয়াল বিরতির পর নিজেদের খেলাটা খেলতে পেরেছে বলে মনে করেন কোচ।

“আমরা বড় বেশি তাড়াহুড়ো করছিলাম। দ্বিতীয়ার্ধে আমরা সেটা শুধরে নিলাম। আমরা তুলনামূলক বেশি স্থির ছিলাম এবং নিয়ন্ত্রণ ধরে রেখেছিলাম। তুলনামূলক ভালো সুযোগও আমরা পেয়েছিলাম।”

চলতি বছরের গ্রীষ্মকালীন দল-বদলে লিওঁ থেকে মারিয়ানো দিয়াসকে ফেরায় রিয়াল। ক্রিস্তিয়ানো রোনালদোর রেখে যাওয়া সাত নম্বর জার্সিও তুলে দেওয়া হয়েছে স্প্যানিশ এই ফরোয়ার্ডের হাতে। তবে এই ম্যাচে গ্যারেথ বেলের বদলি হিসেবে লুকাস ভাসকেসকে নামান লোপেতেগি।

“মারিয়ানো একটা বিকল্প হতে পারত। কিন্তু আমরা জানতাম আমাদের উইংয়ে শক্তি বাড়ানোর দরকার ছিল। এজন্যই আমরা লুকাস ভাসকেসকে নামাই।”

কোচের মতোই পয়েন্ট হারিয়ে হতাশ রিয়াল অধিনায়ক সের্হিও রামোস।

“ড্র কখনই ভালো নয়। আপনি যখন তিন পয়েন্ট পাওয়ার চেষ্টা করবেন এবং শেষ পর্যন্ত এক পয়েন্ট পাবেন, তখন উন্নতির অনেক কিছুই থাকে।”