‘চ্যাম্পিয়ন্স লিগে পার্থক্য গড়ে দিবে রোনালদো’

ক্রিস্তিয়ানো রোনালদোকে বিশ্বসেরা ফুটবলার হিসেবে দেখেন ব্লেইস মাতুইদি। ফরাসি মিডফিল্ডারের বিশ্বাস, ইউভেন্তুসে তার এই সতীর্থ চ্যাম্পিয়ন্স লিগে দলের হয়ে পার্থক্য গড়ে দেবে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Sept 2018, 01:03 PM
Updated : 11 Sept 2018, 01:04 PM

রিয়ালের হয়ে দারুণ সফল ছিলেন রোনালদো। গত পাঁচ বছরে ক্লাবটিকে চারবার চ্যাম্পিয়ন্স লিগ জেতানোয় বড় অবদান ছিল তার। এর মধ্যে ২০১৭ সালে কার্ডিফের ফাইনালে ইউভেন্তুসের বিপক্ষে দলের জয়ে জোড়া গোল করেছিলেন পর্তুগিজ ফরোয়ার্ড।

রিয়ালের হয়ে নয় বছরের ক্যারিয়ারে ইতি টেনে জুলাইয়ে ১১ কোটি ২০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে ইউভেন্তুসে পাড়ি জমান রোনালদো। দলটির হয়ে এখনও কোনো গোলের দেখা পাননি ৩৩ বছর বয়সী এই খেলোয়াড়।

ইতালির ঘরোয়া ফুটবলে সাফল্যের ধারাবাহিকতা ধরে রাখলেও চ্যাম্পিয়ন্স লিগে তেমনটা পারছে না ইউভেন্তুস। ২০১৫ সালেও ইউরোপ সেরা প্রতিযোগিতার ফাইনালে উঠেছিল তারা; কিন্তু বার্সেলোনার কাছে হেরে যায় তুরিনের ক্লাবটি। রোনালদোকে পেয়ে ১৯৯৬ সালের পর ইউভেন্তুস ইউরোপীয় পর্যায়ে প্রথম শিরোপা জিতবে বলে বিশ্বাস মাতুইদির।

"রোনালদোর মাঝে ভিন্ন কিছু আছে। আমরা এমন একজন খেলোয়াড়ের ব্যাপারে কথা বলছি যিনি পাঁচবার ব্যালন ডি'অর জিতেছেন।"

"আমরা বলতে পারি, সে বিশ্বের সেরা। তাকে আমাদের সঙ্গে পেয়ে আমরা কেবল খুশিই হতে পারি।"

"নিশ্চিতভাবে তার অভিজ্ঞতায় অন্যতম হলো অনেক ম্যাচ জেতা, বিশেষ করে চ্যাম্পিয়ন্স লিগে। মৌসুমের গুরুত্বপূর্ণ সময়টায় এটা আমাদের সহযোগিতা করবে।"

২৩ অক্টোবর ওল্ড ট্র্যাফোর্ডে ফিরবেন রোনালদো। চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে নিজের সাবেক ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের মুখোমুখি হবেন আক্রমণভাগের এই খেলোয়াড়।