বাংলাদেশ আমাদের প্রচেষ্টা আটকে দিয়েছে: পাকিস্তান কোচ

শেষ দিকে গোল হজম করে হারলেও বাংলাদেশের প্রশংসা করতে ভোলেননি জোসে আন্তোনিও নোহেইরা। প্রতিপক্ষ দলের মিডফিল্ডার জামাল ভূইয়া ও ফরোয়ার্ড সাদউদ্দিনের আলাদাভাবে প্রশংসা করেছেন পাকিস্তানের এই ব্রাজিলিয়ান কোচ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Sept 2018, 04:23 PM
Updated : 6 Sept 2018, 04:23 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বৃহস্পতিবার 'এ' গ্রুপের ম্যাচে পাকিস্তানকে ১-০ গোলে হারায় বাংলাদেশ।

নবম মিনিটে মোহাম্মদ আলির হেড গোলরক্ষক শহীদুল আলম সোহেল ফিস্ট করে বিপদমুক্ত করেন। ৫৫তম মিনিটে শহীদুলের দৃঢ়তায় আবারও বেঁচে যায় বাংলাদেশ। বাঁ দিকে থাকা ডিফেন্ডার টুটুল হোসেন বাদশা বলের নিয়ন্ত্রণ নিতে ব্যর্থ হওয়ায় বল পেয়ে যান মোহাম্মদ আলি। পাকিস্তানের এই ফরোয়ার্ডের জোরালো শট কর্নারের বিনিময়ে ফেরান গোলরক্ষক। ম্যাচ শেষে বাংলাদেশের প্রশংসা করেন পাকিস্তান কোচ।

"তারাও আক্রমণ করেছে; আমরাও আক্রমণ করেছি। বাংলাদেশ আমাদের প্রচেষ্টাগুলো ভালোভাবে আটকে দিয়েছে। আর আমরাও গোলটা খেলাম থ্রো ইন থেকে।"

"জেতায় বাংলাদেশ ৩ পয়েন্ট পেয়েছে, যেটা তাদের জন্য গুরুত্বপূর্ণ। আমরাও এখনও টুর্নামেন্ট থেকে ছিটকে যায়নি। ভুটানের বিপক্ষে আমাদের শেষ ম্যাচ রয়েছে।"

জামাল ও সাদের খেলা মনে ধরার কথাও জানান পাকিস্তান কোচ, "ওদের ৬ নম্বর জার্সিধারী খেলোয়াড় (জামাল) ভালো খেলার চেষ্টা অব্যাহত রেখেছিল; তবে আমরা তাকে ভালোভাবে মার্কিংয়ে রেখেছিলাম। আর ৯ নম্বর খেলোয়াড় (সাদ) প্রচুর মুভ করেছে।"

বঙ্গবন্ধুর গ্যালারি ছিল সমর্থকে ঠাসা। বাংলাদেশের ফুটবল উন্মাদনা দেখে মুগ্ধতার কথাও জানান ব্রাজিলিয়ান কোচ, "এখানকার আবহ চমৎকার। খুবই সুন্দর।"