'জাতীয় দলের জন্য মেসি অনেক করেছে'

জাতীয় দলে ফিরতে লিওনেল মেসিকে কোনোরকম চাপ দেওয়া হবে না বলে জানিয়েছেন আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি ক্লাওদিও তাপিয়া। পাঁচবারের বর্ষসেরা ফুটবলার দেশকে অনেক কিছু দিয়েছেন এবং বিপরীতে অনেক কম পেয়েছেন বলে বিশ্বাস এএফএ প্রধানের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Sept 2018, 03:42 PM
Updated : 6 Sept 2018, 03:42 PM

অনেকে ভেবেছিল, রাশিয়া বিশ্বকাপ শেষে আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানিয়ে দিতে পারেন মেসি। কিন্তু ফ্রান্সের কাছে হেরে শেষ ষোলো থেকে আর্জেন্টিনা ছিটকে পড়ার পর জাতীয় দলের হয়ে নিজের ক্যারিয়ার নিয়ে এখন পর্যন্ত মুখ খোলেননি পাঁচবারের বর্ষসেরা ফুটবলার। এরপর থেকে আন্তর্জাতিক ফুটবলে অনির্দিষ্ট সময়ের জন্য বিরতিতে আছেন বার্সেলোনার এই তারকা খেলোয়াড়। 

মেসি প্রসঙ্গে তাপিয়া বলেন, "আমাদের কৃতজ্ঞ থাকতে হবে। সে জাতীয় দলের জন্য অনেক করেছে। আর আমরা সম্ভাব্য সবচেয়ে বাজেভাবে তাকে এর প্রতিদান দিয়েছি।"

শনিবার বাংলাদেশ সময় সকাল ৯টায় লস অ্যাঞ্জেলেসে প্রীতি ম্যাচে গুয়াতেমালার মুখোমুখি হবে আর্জেন্টিনা। চার দিন পর নিউ জার্সিতে কলম্বিয়ার বিপক্ষে খেলবে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। মেসি না থাকায় দলের নেতৃত্বে থাকতে পারেন ম্যানচেস্টার ইউনাইটেডের গোলরক্ষক সের্হিও রোমেরো। আর তিনি না থাকলে আয়াক্স ডিফেন্ডার নিকোলাস তাগলিয়াফিকো অধিনায়কের দায়িত্ব পেতে পারেন বলে সংবাদ মাধ্যমে খবর।    

ম্যাচ দুটিতে মেসির অনুপস্থিতি দল টের পাবে বলে জানিয়েছেন আর্জেন্টিনার অন্তবর্তীকালীন কোচ লিওনেল স্কালোনি।

"আমরা তাকে মিস করি। তবে আমাদেরকে তাকে শান্তিতে থাকতে দিতে হবে। পরিবার ও জীবনকে তার উপভোগ করতে হবে। পরে কী হয় সেটা আমরা দেখব।"

২০০৫ সালের অগাস্টে আন্তর্জাতিক ফুটবলে অভিষেকের পর এখন পর্যন্ত ১২৮ ম্যাচ খেলে ৬৫ গোল করেছেন মেসি। এই সময়ে পাঁচবার বিশ্বকাপ ও আটবার কোপা আমেরিকা খেললেও জাতীয় দলের হয়ে কোনো শিরোপা জিততে পারেননি ৩১ বছর বয়সী এই খেলোয়াড়।