'মদ্রিচ নয়, উয়েফা বর্ষসেরার পুরস্কার রোনালদোর প্রাপ্য ছিল'

লুকা মদ্রিচ নয়, ২০১৭-১৮ মৌসুমের উয়েফার বর্ষসেরা ফুটবলারের পুরস্কার ক্রিস্তিয়ানো রোনালদোর প্রাপ্য ছিল বলে মনে করেন পর্তুগাল দলের কোচ ফের্নান্দো সান্তোস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Sept 2018, 10:30 AM
Updated : 6 Sept 2018, 10:30 AM

গত মৌসুমে টানা তৃতীয়বারের মতো রিয়াল মাদ্রিদের চ্যাম্পিয়ন্স লিগ জয়ের পেছনে ১৫টি গোল করে বড় অবদান রাখেন রোনালদো। কিন্তু পাঁচবারের ব্যালন ডি'অর জয়ী ফুটবলারকে ইউরোপের বর্ষসেরা হওয়ার লড়াইয়ে হার মানতে হয় তার সাবেক সতীর্থের কাছে।

কোচ ও সাংবাদিকদের ভোটে রোনালদো ও লিভারপুল ফরোয়ার্ড মোহামেদ সালাহকে হারিয়ে পুরস্কারটি জেতেন রাশিয়া বিশ্বকাপের সেরা খেলোয়াড় মদ্রিচ। গত বৃহস্পতিবার মোনাকোয় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিতও ছিলেন না রিয়াল ছেড়ে সম্প্রতি ইউভেন্তুসে নাম লেখানো রোনালদো।   

এর মধ্যে এ বছরের 'দ্য বেস্ট ফিফা মেনস প্লেয়ার' পুরস্কারের জন্য তিন জনের সংক্ষিপ্ত তালিকাতেও আছেন এই তিন জন।

রোনালদোর উয়েফার বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার না জেতা এবং ফিফার বর্ষসেরা ফুটবলার হওয়ার সম্ভাবনা নিয়ে সাংবাদিকদের সান্তোস বলেন, "ফিফার সেরার ভোট আমার নয়। এটা আমার কাছে থাকলে, রোনালদো চ্যাম্পিয়ন হতো।"

"রোনালদো আমার কাছে চ্যাম্পিয়ন। দ্বিতীয় স্থানটায় আমি মদ্রিচকে রাখব। কিন্তু বাকি ভোটগুলো ফুটবল সমর্থক, সাংবাদিক ও অন্য কোচদের কাছ থেকে আসে। এখানে অনেক মানুষ। তাই সিদ্ধান্তটা ঠিক সময়েই ঘোষণা করা হবে।"

"আমি এরই মধ্যে বলেছি, মদ্রিচ দুর্দান্ত একজন খেলোয়াড়। এই জন্য আমি তাকে দ্বিতীয় স্থানে রেখেছি।…আমি মনে করি, গত মৌসুমে রোনালদো যা করেছে বিশেষ করে চ্যাম্পিয়ন্স লিগে তাতে আগের নির্বাচনটায় (উয়েফার বর্ষসেরা ফুটবলার হওয়ার লড়াই) তার জয়ী হওয়া উচিত ছিল।"