চ্যাম্পিয়ন্স লিগে উন্নতি করতে চান মেসি

শেষ তিন মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনাল থেকে বিদায়ের পর এবারে বার্সেলোনাকে ইউরোপ সেরার লড়াইয়ে মনোযোগ দিতে হবে বলে মনে করছেন দলটির অধিনায়ক লিওনেল মেসি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Sept 2018, 06:56 AM
Updated : 4 Sept 2018, 09:27 AM

২০১৪-১৫ মৌসুমে শেষবারের মতো চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা ঘরে তোলে কাতালান পরাশক্তিরা। পরের তিন মৌসুমে যথাক্রমে আতলেতিকো মাদ্রিদ, ইউভেন্তুস ও রোমার কাছে হেরে শেষ আট থেকে বিদায় নিতে হয় মেসিদের। সবচেয়ে বাজে অভিজ্ঞতা হয়েছে গত মৌসুমে। কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে ৪-১ গোলে জয়ের পর দ্বিতীয় লেগে ৩-০ গোলে হেরে অ্যাওয়ে গোলের কারণে বাদ পড়ে এরনেস্তো ভালভেরদের দল।

ইউরোপের মঞ্চের ব্যর্থতা প্রভাব ফেলেনি বার্সেলোনার ঘরোয়া সাফল্যে। গেল মৌসুমে ঘরোয়া ডাবল লা লিগা ও কোপা দেল রে জয় করে তারা।

এবারে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে বার্সেলোনার সঙ্গী ইতালিয়ান ক্লাব ইন্টার মিলান, ইংলিশ ক্লাব টটেনহ্যাম ও পিএসভি। চলতি মৌসুমে প্রতিযোগিতায় ভালো করতে মরিয়া মেসি।

“এই বছরে আমরা আবারও চ্যাম্পিয়ন্স লিগে খেলছি। টানা তিন বছর আমরা কোয়ার্টার-ফাইনাল থেকে ছিটকে গেছি, আর  শেষবারেরটা ছিল সবচেয়ে বাজে। কারণ, যেভাবে আমরা খেলেছিলাম এবং অনূকুল একটা ফল নিয়ে আমরা ফিরতি লেগে এসেছিলাম।”

“ক্লাব, দল ও সমর্থকদের জন্য আমাদের চ্যাম্পিয়ন্স লিগে মনোযোগ দিতে হবে। আমাদের দুর্দান্ত একটা দল আছে। এজন্যই আমরা বলি যে আমরা চ্যাম্পিয়ন্স লিগে প্রতিদ্বন্দ্বিতা করতে পারি।”