বর্ষসেরা গোলের পুরস্কারের দৌড়ে মেসি-রোনালদো

২০১৮ ফিফা পুসকাস অ্যাওয়ার্ডের দৌড়ে লিওনেল মেসির সঙ্গে আছেন ক্রিস্তিয়ানো রোনালদো। বর্ষসেরা গোলের জন্য দেওয়া এই পুরস্কার পাওয়ার লড়াইয়ে আছেন গ্যারেথ বেল ও মোহামেদ সালাহও।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Sept 2018, 03:50 PM
Updated : 3 Sept 2018, 06:37 PM

সবশেষ ১২ মাসে হওয়া গোলগুলোর মধ্যে সেরাটির জন্য পুসকাস অ্যাওয়ার্ড দেওয়া হয়। এর আগে এই পুরস্কার জেতাদের মধ্যে আছেন অলিভিয়ে জিরুদ, হামেস রদ্রিগেস, জ্লাতান ইব্রাহিমোভিচ ও নেইমার।

ফিফার বর্ষসেরা খেলোয়াড়ের সংক্ষিপ্ত তালিকায় জায়গা হয়নি বার্সেলোনার মেসির। ফ্রান্সের বিশ্বকাপ জয়ী দলের কোনো সদস্যই নেই ওই তালিকায়। রিয়াল মাদ্রিদ ছেড়ে ইউভেন্তুসে যোগ দেওয়া রোনালদো ও লিভারপুলের সালাহর সঙ্গে সংক্ষিপ্ত তালিকায় আছেন রিয়ালের লুকা মদ্রিচ। 

বিশ্বকাপে নাইজেরিয়ার বিপক্ষে দারুণ গোলের জন্য ষষ্ঠবারের মতো তালিকায় জায়গা পেয়েছেন আর্জেন্টিনার মেসি। এখনও এই পুরস্কার পাওয়া হয়ে উঠেনি তার।

গত ডিসেম্বরে এভারটনের বিপক্ষে ড্র হওয়া ম্যাচে দারুণ এক গোল করেন সালাহ। চ্যাম্পিয়ন্স লিগে রিয়ালের হয়ে বাইসাইকেল কিকে দুটি দারুণ গোল করেন রোনালদো ও বেল।

রাশিয়া বিশ্বকাপে স্বাগতিকদের দেনিশ চেরিশেভ, ফ্রান্সের বাঁজামাঁ পাভার্দ ও পর্তুগালের রিকার্দো কারেসমার গোল জায়গা পেয়েছে তালিকায়।

তালিকার অন্য তিন জন হলেন এইকে অ্যাথেন্সের লাজারোস ক্রিস্টোডোলোপোলস, ক্রুসেইরোর জর্জিয়ান দি আরাসকায়েতা ও নিউক্যাসেল জেটসের রিলি ম্যাকগ্রি।

সংক্ষিপ্ত তালিকা প্রকাশের পর সেরা গোলের জন্য ফিফা ওয়েবসাইটে ভোট দিতে পারবেন ভক্তরা।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক