‘উয়েফা বর্ষসেরা পুরস্কার মদ্রিচেরই প্রাপ্য’

ক্রিস্তিয়ানো রোনালদো উয়েফা বর্ষসেরা খেলোয়াড় নির্বাচিত না হওয়ায় অনেকেই বিস্ময় প্রকাশ করেন। কেউ কেউ আবার এ সিদ্ধান্তের সমালোচনাও করেন। তবে ইউভেন্তুসের কিংবদন্তি আলেস্সান্দ্রো দেল পিয়েরোর মতে, পর্তুগিজ ফরোয়ার্ডের চেয়ে লুকা মদ্রিচই এর সত্যিকার দাবিদার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Sept 2018, 01:42 PM
Updated : 3 Sept 2018, 01:42 PM

রিয়াল মাদ্রিদকে টানা তৃতীয় চ্যাম্পিয়ন্স লিগ জয়ে সাহায্য করার পাশাপাশি ক্রোয়েশিয়াকে বিশ্বকাপের ফাইনালে তুলতে বড় অবদান রাখেন ৩২ বছর বয়সী মদ্রিচ। টুর্নামেন্ট জুড়ে দারুণ খেলে জিতে নেন বিশ্বকাপের সেরা খেলোয়াড়ের পুরস্কার ‘গোল্ডেন বল’।

গত বৃহস্পতিবার রোনালদো ও মোহামেদ সালাহকে পেছনে ফেলে ক্যারিয়ারে প্রথমবারের মতো উয়েফা বর্ষসেরা ফুটবলার হন মদ্রিচ।

এ নিয়ে রোনালদো নিজে কিছু না বললেও ক্ষোভ প্রকাশ করেন তার বোন কাতিয়া আভেইরো, এজেন্ট হোর্হে মেন্দেস ও ইউভেন্তুসের মহাব্যবস্থাপক বেপ্পে মারোত্তা। অন্যদিকে, মদ্রিচের সমর্থনে কথা বলেন ক্রোয়েশিয়া জাতীয় দলের কোচ জ্লাতকো দালিচ।

তবে দেল পিয়েরোর মতে, সঠিক মানুষের হাতেই উঠেছে পুরস্কার। স্কাই ইতালিয়াকে তিনি বলেন, “আমি ক্রিস্তিয়ানোর বিষয়টা বুঝতে পারছি। কিন্তু পুরস্কারটা মদ্রিচের প্রাপ্য।”

“মদ্রিচ মাদ্রিদে ও বিশ্বকাপে অসাধারণ কিছু করেছে। তাই সেই পুরস্কারটার দাবিদার। কিন্তু ক্রিস্তিয়ানোও দুর্দান্ত একটা মৌসুম কাটিয়েছিল।”

“রোনালদোর জায়গায় থাকলে আমিও রাগ করতাম। কিন্তু পুরস্কার বিতরণী অনুষ্ঠানে না যাওয়াটা অন্য কিছু।”

দেল পিয়েরোর মতে, এ বছরের ব্যালন ডি’অরে প্রভাব রাখবে উয়েফা বর্ষসেরার পুরস্কার।

“ব্যালন ডি অরের কথা বলছেন? বেশিরভাগ সময় ব্যালন ডি অর জয়ীই উয়েফার পুরস্কারটা জেতে।”