সাফের চূড়ান্ত দলে মামুনুল-রনি

সর্বশেষ এশিয়ান গেমসে নিয়মিত খেলা ১১ জনের থাকা মোটামুটি নিশ্চিতই ছিল। সঙ্গে আর নয় জন যোগ করে সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপের জন্য চূড়ান্ত দল দিয়েছেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের কোচ জেমি ডে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Sept 2018, 12:49 PM
Updated : 3 Sept 2018, 06:41 PM

যোগ হওয়াদের মধ্যে আছেন অভিজ্ঞ মিডফিল্ডার মামুনুল ইসলাম ও ফরোয়ার্ড শাখাওয়াত হোসেন রনি।

এশিয়ান গেমসের জাকার্তা-পালেমবাংয়ের আসরে প্রথমবারের মতো দ্বিতীয় পর্বে খেলার কীর্তি গড়ে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল। চারটি ম্যাচে খেলা আশরাফুল ইসলাম রানা, সুশান্ত ত্রিপুরা, তপু বর্মণ, বিশ্বনাথ ঘোষ, টুটুল হোসেন বাদশা, আতিকুর রহমান ফাহাদ, জামাল ভূঁইয়া, মাসুক মিয়া জনি, মাহবুবুর রহমান সুফিল, সাদউদ্দিন ও বিপলু আহমেদকে সাফের চূড়ান্ত দলে রেখেছেন জেমি ডে।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনে সোমবার সংবাদ সম্মেলনে চূড়ান্ত দল ঘোষণা করেন কোচ। দলে জায়গা মিলেছে শহিদুল আলম সোহেল, নাসির উদ্দিন চৌধূরী, ফয়সাল মাহমুদ, ওয়ালি ফয়সাল, মামুনুল, ইমন বাবু, আনিসুর রহমান জিকো, সোহেল রানা ও রনির। শ্রীলঙ্কার কাছে ১-০ গোলে হারা সর্বশেষ প্রীতি ম্যাচে জিকো ছাড়া বাকি আটজন খেলেছিলেন।

জায়গা পাননি জাফর ইকবাল, মতিন মিয়া, রহমত মিয়া, জুয়েল রানা, নাবীব নেওয়াজ জীবনের মতো চেনা মুখ।

আগামী মঙ্গলবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ভুটানের বিপক্ষে ম্যাচ দিয়ে সাফ মিশন শুরু করবে বাংলাদেশ। এ গ্রুপের বাকি দুই দল নেপাল ও পাকিস্তান।

২০০৩ সালে প্রথম এবং সর্বশেষ সাফ চ্যাম্পিয়নশিপ জেতা বাংলাদেশ ২০০৫ আসরে রানার্সআপ হয়েছিল। গত তিনটি আসরে গ্রুপ পর্ব থেকে বিদায় নেওয়ার হতাশায় ডুবতে হয় দলকে।

চূড়ান্ত দল: আশরাফুল ইসলাম রানা, সুশান্ত ত্রিপুরা, তপু বর্মণ, বিশ্বনাথ ঘোষ, টুটুল হোসেন বাদশা, আতিকুর রহমান ফাহাদ, জামাল ভূঁইয়া, মাসুক মিয়া জনি, মাহবুবুর রহমান সুফিল, সাদউদ্দিন, বিপলু আহমেদ, শহিদুল আলম সোহেল, নাসির উদ্দিন চৌধূরী, ফয়সাল মাহমুদ, ওয়ালি ফয়সাল, মামুনুল, ইমন বাবু, আনিসুর রহমান জিকো, সোহেল রানা ও শাখাওয়াত হোসেন রনি।