নিউক্যাসলকে হারিয়ে জয়ে ফিরল সিটি

নিউক্যাসল ইউনাইটেডকে হারিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে জয়ের পথে ফিরেছে ম্যানচেস্টার সিটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Sept 2018, 06:26 PM
Updated : 1 Sept 2018, 07:16 PM

ইতিহাদ স্টেডিয়ামে শনিবার স্থানীয় সময় বিকালে শুরু হওয়া ম্যাচটি ২-১ গোলে জিতেছে বর্তমান চ্যাম্পিয়নরা। রাহিম স্টার্লিংয়ে নৈপুণ্যে সিটি এগিয়ে যাওয়ার পর ডিয়ান্ড্রে ইয়েডলিনের গোলে সমতায় ফেরে নিউক্যাসল। তবে দ্বিতীয়ার্ধে কাইল ওয়াকারের গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা।

আর্সেনাল ও হাডার্সফিল্ড টাউনের বিপক্ষে জয়ের পর গত সপ্তাহে নবাগত উলভারহ্যাম্পটন ওয়ানডারার্সের সঙ্গে ১-১ ড্র করেছিল পেপ গুয়ার্দিওলার দল।

স্টার্লিংয়ের নৈপুণ্যে ঘরের মাঠে ম্যাচের শুরুতেই গোল পেয়ে যায় সিটি। অষ্টম মিনিটে ফরাসি ডিফেন্ডার বাঁজামাঁ মাঁদির পাস পেয়ে দারুণ ক্ষিপ্রতায় সামনে থাকা প্রতিপক্ষের খেলোয়াড়দের কোনো সুযোগ না দিয়ে জোরালো শটে বল জালে পাঠান ইংলিশ এই মিডফিল্ডার।

ষোড়শ মিনিটে ব্যবধান বাড়তে পারতো; কিন্তু আর্জেন্টাইন ফরোয়ার্ড সের্হিও আগুয়েরোর দূরপাল্লার শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। ২৭তম মিনিটে গোলমুখে জটলার মধ্যে বল পেয়ে ঠিকমতো হেড করতে ব্যর্থ হন ব্রাজিলের ফরোয়ার্ড গাব্রিয়েল জেসুস।

পাল্টা আক্রমণে ৩০তম মিনিটে সমতায় ফেরে নিউক্যাসল। বাঁ-দিক দিয়ে আক্রমণে ওঠা ভেনেজুয়েলার ফরোয়ার্ড সালোমোন রনদোনের ক্রস ছয় গজ বক্সের মুখে পেয়ে গোলরক্ষককে পরাস্ত করেন যুক্তরাষ্ট্রের ডিফেন্ডার ইয়েডলিন।

৫২তম মিনিটে ফের এগিয়ে যায় সিটি। প্রায় ৩০ গজ দূর থেকে জোরালো কোনাকুনি শটে স্কোরলাইন ২-১ করেন ইংলিশ ডিফেন্ডার কাইল ওয়াকার।

১২ মিনিট পর মার্তিন দুব্রাউকা অসাধারণ নৈপুণ্যে গোলবঞ্চিত হয় সিটি। সের্হিও আগুয়েরোর ক্রসে ফের্নানদিনিয়োর শট ঠেকানোর পর ফিরতি বলে দাভিদ সিলভার প্রচেষ্টা দারুণ ক্ষিপ্রতায় ঠেকান স্লোভাকিয়ার গোলরক্ষক। তারপরও সুযোগ ছিল অতিথিদের; কিন্তু আলগা বল পেয়ে ফের্নানদিনিয়োর দ্বিতীয় প্রচেষ্টাও রুখে দেন গোলরক্ষক।

যোগ করা সময়ের প্রথম মিনিটে গোলরক্ষককে একা পেয়েও আগুয়েরো সুযোগ কাজে লাগাতে না পারায় ব্যবধান আর বাড়েনি।

চার ম্যাচে তিন জয় ও এক ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে উঠেছে ম্যানচেস্টার সিটি।

দিনের প্রথম ম্যাচে লেস্টার সিটিকে ২-১ গোলে হারিয়ে চার ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রেখেছে লিভারপুল।

জয়ের ধারা ধরে রেখেছে চেলসিও। বোর্নমাউথকে ২-০ গোলে হারিয়ে সমান ১২ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে দ্বিতীয় স্থানে আছে মাওরিসিও সাররির দল।