নেইমার-দি মারিয়া-এমবাপের নৈপুণ্যে জয়রথে পিএসজি

নেইমারের গোলের সূচনার পর আনহেল দি মারিয়ার অবিশ্বাস্য গোল। দুই গোলে এগিয়ে যাওয়ার পর আবার দুই গোল হজম। লিগ ওয়ানে টানা তিন জয়ের পর পয়েন্ট খোয়ানোর শঙ্কা জেগেছিল পিএসজির। তবে শেষ পর্যন্ত কিলিয়ান এমবাপ ও এদিনসন কাভানির গোলে স্বস্তির জয় নিয়ে মাঠ ছেড়েছে টমাস টুখেলের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Sept 2018, 05:14 PM
Updated : 1 Sept 2018, 05:15 PM

নিমের মাঠে শনিবার ৪-২ গোলের জয়ে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বর্তমান চ্যাম্পিয়নরা।

প্রতিপক্ষের মাঠে ম্যাচের নেইমারের গোলে ৩৬তম মিনিটে এগিয়ে যায় পিএসজি। ডি-বক্সের ভেতর থেকে তমা মুনিয়ের বাড়ানো বল দৌড়ে এসে স্লাইড করে জালে জড়িয়ে দেন ব্রাজিলের তারকা ফরোয়ার্ড।

৪০তম মিনিটে দি মারিয়ার দারুণ গোলে ব্যবধান দ্বিগুণ হয়। আর্জেন্টাইন মিডফিল্ডারের বাঁ পায়ের বাঁকানো কর্নার কিক গোলরক্ষককে বোকা বানিয়ে সরাসরি জালে ঢোকে।

দ্বিতীয়ার্ধে দারুণভাবে ঘুরে দাঁড়ায় ১৯৯২-৯৩ মৌসুমের পর লিগ ওয়ানে ফেরা নিম। ৬৩তম মিনিটে অতনাঁ ববিচন লক্ষ্যভেদ করে ব্যবধান কমান।

পাঁচ মিনিট পর স্পট কিকে সমতা ফেরান ফরাসি মিডফিল্ডার তেজি সাভানিয়ে। ডি-বক্সের মধ্যে চিয়াগো সিলভা প্রতিপক্ষের এক খেলোয়াড়কে ফাউল করলে শুরুতে পেনাল্টির বাঁশি বাজাননি রেফারি। পরে ভিএআর প্রযুক্তি ব্যবহার করে স্পট কিকের সিদ্ধান্ত দেন তিনি।

এমবাপের ৭৭তম মিনিটের গোলে ফের এগিয়ে যায় লিগ ওয়ানের শিরোপাধারীরা। সতীর্থের লম্বা করে বাড়ানো বল ধরে গতি দিয়ে ডিফেন্ডারদের ছিটকে দিয়ে নিয়ন্ত্রণে নিয়ে জোরালো শটে লক্ষ্যভেদ করেন ফরাসি এই ফরোয়ার্ড। যোগ করা সময়ে এদিনসন কাভানি গোল করলে ৩ পয়েন্ট নিশ্চিত হয়ে যায় পিএসজির।

যোগ করা সময়েই লালকার্ড দেখেন এমবাপে ও সাভানিয়ে। এমবাপেকে ফাউল করেন সাভানিয়ে; মেজাজ হারিয়ে সাভানিয়েকে ধাক্কা দিয়ে দ্বিতীয় হলুদ কার্ড দেখেন পিএসজি ফরোয়ার্ড। বাজে ট্যাকলের জন্য সরাসরি লালকার্ড পান সাভানিয়েও।