অভিজ্ঞদের কাছ থেকে সেরাটা না পাওয়ায় হতাশ বাংলাদেশ কোচ

বল পজেশনে এগিয়ে থাকলেও জয়ের জন্য দরকারি গোলটা করতে পারেনি বাংলাদেশ। শ্রীলঙ্কার কাছে হারের পর কোচ জেমি ডে জানালেন, কারো কারো কাছ থেকে সেরাটা পাননি তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 August 2018, 03:23 PM
Updated : 29 August 2018, 03:23 PM

নীলফামারীর শেখ কামাল স্টেডিয়ামে বুধবারের প্রীতি ম্যাচে শ্রীলঙ্কার কাছে ১-০ গোলে হারে বাংলাদেশ।

শ্রীলঙ্কার বিপক্ষে শাখাওয়াত হোসেন রনি, বদলি নামা নাবীব নেওয়াজ জীবনের মতো অভিজ্ঞ ফরোয়ার্ডরা তেমন কোনো সুযোগ তৈরি করতে পারেননি।

এশিয়ান গেমসে খেলা তরুণদের বিশ্রাম দিয়ে শ্রীলঙ্কা ম্যাচে অভিজ্ঞদের ঠাঁই দিয়েছিলেন ডে।  কিন্তু নাসিরউদ্দিন চৌধূরী, ওয়ালী ফয়সাল, সোহেল রানারা আলো ছড়াতে পারেননি। সরাসরি তাদের নাম না বললেও ডে হতাশার বিষয়টি আড়াল করেননি।

"শ্রীলঙ্কা ভালো ম্যাচ খেলেছে কিন্তু বল পজেশনের দিক থেকে আমরা তাদের চেয়ে ভালো ছিলাম। এটা আমাদের দলের জন্য দুর্ভাগ্য যে কিছু খেলোয়াড় তাদের সেরাটা মেলে ধরতে পারেনি। এশিয়ান গেমসে খেলে আসা কিছু তরুণরা চেষ্টা করেছে কিন্তু পারেনি।"

"সাফে আরও ভালো দল গড়ার জন্য আমি খেলোয়াড় বাছাই করব। ভিন্ন ভিন্ন বিভাগে, বিশেষ করে স্ট্রাইকিংয়ে আমাদের উন্নতি করা প্রয়োজন।" 

আগামী ৪ সেপ্টেম্বর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ভুটানের বিপক্ষে ম্যাচ দিয়ে সাফ মিশন শুরু করবে বাংলাদেশ। এ গ্রুপের বাকি দুই দল নেপাল ও পাকিস্তান।

সাফে 'বি' গ্রুপে শ্রীলঙ্কার সঙ্গী ভারত ও মালদ্বীপ। মূল লড়াইয়ে নামার আগে প্রতিযোগিতার স্বাগতিক বাংলাদেশকে হারানোর তৃপ্তির কথা জানালেন শ্রীলঙ্কা কোচ নিজাম পাকির আলি।

"ম্যাচটি আয়োজনের জন্য বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে এবং মাঠে ম্যাচটি দেখতে আসা অসংখ্য দর্শককে ধন্যবাদ। ভালো একটা ম্যাচ ছিল। আবহাওয়া কিছুটা গরম ছিল। একটা দল হিসেবে পরিকল্পনা অনুযায়ী ম্যাচটা জিতে আমরা সফল।"

"শারীরিকভাবে বাংলাদেশ আমাদের চেয়ে শক্তিশালী। (তাদের বিপক্ষে খেলে) সাফের আগে আমাদের ভালো একটা অভিজ্ঞতা হলো। শ্রীলঙ্কার কোচ হিসেবে অভিষেকে জয় আমার জন্য সাফল্য।"