ঘরের মাঠে হটস্পারের কাছে ম্যান ইউর হার

খেলার ধারার বিপরীতে তিন মিনিটের মধ্যে দুই গোল করে ম্যাচের চিত্র পাল্টে দিল টটেনহ্যাম হটস্পার। ওল্ড ট্র্যাফোর্ডে হারিয়ে দিল ম্যানচেস্টার ইউনাইটেডকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 August 2018, 09:14 PM
Updated : 27 August 2018, 09:14 PM

ইংলিশ প্রিমিয়ার লিগে সোমবার রাতের ম্যাচে ৩-০ গোলে জিতেছে টটেনহ্যাম। হ্যারি কেইন দলকে এগিয়ে নেওয়ার পর জোড়া গোল করেন লুকাস মউরা। ইউনাইটেডের মাঠে এই প্রথম জয় পেলেন টটেনহ্যাম কোচ মাউরিসিও পচেত্তিনো। তিনটি গোলই হয় দ্বিতীয়ার্ধে।

ঘরের মাঠে ইউনাইটেডের শুরুটা ছিল দারুণ। ২০ সেকেন্ডের মাথায় গোলের প্রথম সুযোগ তৈরি করে স্বাগতিকরা। এই মৌসুমে দলে আসা ফ্রেদ একটুর জন্য শট লক্ষ্যে রাখতে পারেননি।

পঞ্চদশ মিনিটে ইউনাইটেডকে এগিয়ে নেওয়ার সুযোগ হাতছাড়া করেন রোমেলু লুকাকু। ড্যানি রোজের দুর্বল পাস ধরে এগিয়ে যান বেলজিয়ামের ফরোয়ার্ড। ছুটে আসা গোলরক্ষক উগো লরিসকে ফাঁকি দেন কিন্তু দুরূহ কোণ থেকে ফাঁকা জালে বল পাঠাতে পারেননি তিনি।

আক্রমণ-প্রতি আক্রমণে জমে উঠা ম্যাচে ৩১তম মিনিটে একটুর জন্য বাঁকানো শটে ঠিকানা খুঁজে পাননি স্বাগতিকদের ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফ্রেদ। দ্বিতীয়ার্ধের শুরুতে ডি বক্সের বাইরে একই চেষ্টা করেন পল পগবা। তার শটও লক্ষ্যে থাকেনি।

৫০তম মিনিটে টটেনহ্যামকে এগিয়ে নেন কেইন। কিরান ট্রিপিয়ারের কর্নার সঙ্গে লেগে থাকা ফিল জোনসের চেয়ে উচুঁতে লাফিয়ে দারুণ এক হেডে জালে পাঠান এই ইংলিশ ফরোয়ার্ড।

পরের মিনিটে লুকাকুর শট ঝাঁপিয়ে কোনোমতে ব্যর্থ করে দেন লরিস। সমতা ফেরানোর ভালো একটি সুযোগ হাতছাড়া হয়ে যায় ইউনাইটেডের।

৫২তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন পিএসজি থেকে এই মৌসুমে টটেনহ্যামে আসা মউরা। ক্রিস্টিয়ান এরিকসেনের পাস থেকে গড়ানো কোনাকুনি শটে দাভিদ দে হেয়াকে ফাঁকি দেন তিনি।  

৬৫তম মিনিটে ব্যবধান বাড়ানোর সুবর্ণ সুযোগ হাতছাড়া করেন ডেলে আলি। ভিক্তর লিনদেলোভের দুর্বল ব্যাকপাস নিয়ন্ত্রণে নিলেও সামনে থাকা গোলরক্ষককে ফাঁকি দিতে পরেননি তিনি। পরে খুব কাছ থেকে হেড লক্ষ্যে রাখতে পারেননি অরক্ষিত কেইন।

আলেক্সিস সানচেস বদলি নামার পর আক্রমণের গতি বাড়ে ইউনাইটেডের। কিন্তু টটেনহ্যামের জমাট রক্ষণ ভাঙতে পারেনি তারা।

প্রতি আক্রমণ থেকে উল্টো ৮৪তম মিনিটে অতিথিদের ৩-০ ব্যবধানে এগিয়ে নেন মউরা। ক্রিস স্মলিংকে পরাস্ত করে কিছুটা এগিয়ে গিয়ে জাল খুঁজে নেন এই ব্রাজিলিয়ান মিডফিল্ডার।

জয় দিয়ে টুর্নামেন্ট শুরু করা ইউনাইটেড হারল টানা দ্বিতীয় ম্যাচে। টানা তিন জয়ে পয়েন্ট তালিকার দুই নম্বরে উঠে এলো টটেনহ্যাম। গোল পার্থক্যে এগিয়ে সবার ওপরে লিভারপুল। দল দুটির পিছনে থাকা চেলসি ও ওয়াটফোর্ডেরও পয়েন্ট ৯ করে।