‘ইউভেন্তুসে মানিয়ে নিতে সময় লাগবে রোনালদোর’

লাৎসিওর বিপক্ষে ঘরের মাঠে ক্রিস্তিয়ানো রোনালদোর অভিষেকে ইউভেন্তুসের পারফরম্যান্সে সন্তুষ্ট কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি। অবশ্য পর্তুগিজ ফরোয়ার্ডের নতুন দলে মানিয়ে নিতে সময় লাগবে বলে জানিয়েছেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 August 2018, 10:08 AM
Updated : 26 August 2018, 10:08 AM

এ বছরের গ্রীষ্মকালীন দল-বদলে ব্যস্ত সময় কাটিয়েছে ইউভেন্তুস। দলে টেনেছে রোনালদো, জোয়াও কানসেলো ও এমরে কানকে। এক বছর পর তুরিনে ফিরেছেন অভিজ্ঞ ডিফেন্ডার লিওনার্দো বোনুচ্চি।

সেরি আয় মৌসুমের প্রথম দুই ম্যাচেই জয় পেয়েছে আল্লেগ্রির দল। লাৎসিওর বিপক্ষে ২-০ গোলের জয়ে দলের উন্নতি দেখছেন ইতালিয়ান কোচ।

স্কাই স্পোর্ট ইতালিয়াকে বলেন, “ভেরোনাতে ভিন্ন একটা ম্যাচ ছিল (উদ্বোধনী ম্যাচে কিয়েভোর বিপক্ষে ৩-২ গোলের জয়)।”

“প্রথম দিকে আমরা তাড়াহুড়ো করে খেললাম। ঘরের মাঠে ক্রিস্তিয়ানো রোনালদোর প্রথম ম্যাচ, এই চাপে ম্যাচে নিয়ন্ত্রণ হারানোর একটা শঙ্কা ছিল। কিন্তু খেলোয়াড়রা যেভাবে খেলেছে তাতে আমি খুশি। এটা গুরুত্বপূর্ণ একটা ম্যাচ ছিল।”

“আমাদের পরিশ্রম ও উন্নতি করা দরকার। কিন্তু কানসেলো নতুন খেলোয়াড়, বোনুচ্চি এক বছর পর ফিরল, রোনালদো নতুন খেলোয়াড়… মানিয়ে নিতে সময় লাগবে।”

তবে রোনালদো ভালোভাবে মানিয়ে নিচ্ছেন বলে জানান আল্লেগ্রি।

“ইতালিয়ান ফুটবল ও স্প্যানিশ ফুটবল সম্পূর্ণ ভিন্ন। রোনালদো সেটা বোঝে এবং সে খুব ভালোভাবে মানিয়ে নিচ্ছে। সে খুবই বিনয়ী। এখন পর্যন্ত সে যে প্রভাব তৈরি করেছে তাতে আমি খুবই সন্তুষ্ট।”