বাইয়াদলিদের বিপক্ষে বার্সেলোনার কষ্টের জয়

লম্বা সময় বার্সেলোনাকে ঠেকিয়ে রেখে পয়েন্টের আশা জাগিয়েছিল রিয়াল বাইয়াদলিদ। তবে শেষ পর্যন্ত জয় নিয়েই মাঠ ছেড়েছে এরনেস্তো ভালভেরদের শিষ্যরা। উসমান দেম্বেলের গোল তিনটি পয়েন্ট এনে দিয়েছে স্প্যানিশ চ্যাম্পিয়নদের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 August 2018, 10:26 PM
Updated : 25 August 2018, 10:29 PM

লা লিগায় ফেরা বাইয়াদলিদকে ১-০ গোলে হারিয়েছে বার্সেলোনা।

চার বছর আগে দুই দলের শেষ দেখায় বার্সেলোনাকে হারানো বাইয়াদলিদ শনিবার রাতে প্রথম সুযোগ তৈরি করে। ইনেস উনালের শট ক্রসবারের ওপর দিয়ে পাঠিয়ে সেবার দলকে বাঁচান মার্ক-আন্ড্রে টের স্টেগেন। আট মিনিট পর তিনি ব্যর্থ করে দেন তনি ভিয়ার আরেকটি চেষ্টা।

লিওনেল মেসির জাদুকরী পাসগুলো কাজে লাগাতে পারেননি সতীর্থরা। ৩১তম মিনিটে অধিনায়কের কাছ থেকে বল পেয়ে দেম্বেলে বিপজ্জনক জায়গায় অপেক্ষায় থাকা লুইস সুয়ারেসকে খুঁজে পাননি।

দুই মিনিট পর মেসির পাস থেকে গোলরক্ষককে এড়িয়ে শট নিতে পারেননি সুয়ারেস। ৩৫তম মিনিটে ফিলিপে কৌতিনিয়োর বাঁকানো শট ঝাঁপিয়ে কোনোমতে ঠেকিয়ে দেন বাইয়াদলিদের গোলরক্ষক।

আক্রমণ-পাল্টা আক্রমণে শুরু থেকেই উত্তেজনা ছড়ায় দ্বিতীয়ার্ধে। এই অর্ধে প্রথম ভালো সুযোগে জাল খুঁজে নেন দেম্বেলে। সের্হিও রবের্তোর হেড থেকে বল পেয়ে বাইয়াদলিদের গোলরক্ষকে পরাস্ত করেন ফরাসি ফরোয়ার্ড।   

পিছিয়ে পড়ার পর বার্সেলোনার রক্ষণে প্রবল চাপ তৈরি করে স্বাগতিকরা। তবে চ্যাম্পিয়নদের জমাট রক্ষণ ভাঙতে পারেনি তারা।

৮৩তম মিনিটে মেসির পাস থেকে বল জালে পাঠান সুয়ারেস। তবে অফ সাইডের জন্য বাতিল হয়ে যায় তার গোল। যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে বার্সেলোনার জালে বল পাঠান কেকো। ভিএআরে বাতিল হয়ে যায় এই গোলও।

টানা দ্বিতীয় জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা। বাইয়াদলিদ পায় প্রথম হারের তেতো স্বাদ।

দিনের অন্য ম্যাচে রায়ো ভাইয়েকানোকে ১-০ গোলে হারিয়ে নিজেদের প্রথম জয় পেয়েছে আতলেতিকো মাদ্রিদ।